কুমিল্লাকে হারিয়ে শীর্ষে বরিশাল

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরের ২১তম ম্যাচে মুখোমুখি হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ফরচুন বরিশাল। হাই ভোল্টেজ ম্যাচে কুমিল্লাকে ৩২ হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে বরিশাল। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৫৫ রান সংগ্রহ করে ফরচুন বরিশাল। জবাবে ২০ ওভারে কুমিল্লার সংগ্রহ ছিল ৯ উইকেটে ১২৩ রান। খবর ডেইলি বাংলাদেশ ডটকম’র

কুমিলার রান তাড়া করতে নেমে মাত্র ১ রানেই আউট হন কায়েস। লিটন দাস মুজিব উর রহমানের এক ওভারে তিনটি চার হাঁকিয়ে ভালো কিছুর ইঙ্গিত দিলেও ১৯ রানের   বেশি করতে পারেননি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা কুমিল্লার হয়ে সর্বোচ্চ ৩০ রান করেন মুমিনুল হক, করিম জানাত করেন ১৭ রান। শেষ দিকে তানভীরের অপরাজিত ২১ রান শুধু পরাজয়ের ব্যবধান কমিয়েছে। আর কেউই দুই অঙ্কের ঘরে রান করতে পারেননি। ব্যাটারদের ব্যর্থতায় বলতে গেলে ম্যাচে কোনো প্রতিরোধই গড়তে পারেনি কুমিল্লা। বরিশালের হয়ে নাইম হাসান ৩টি, সাকিব ও ডোয়াইন ব্রাভো দুটি করে উইকেট নেন।  এর আগে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক কায়েস।

ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান এ সময় জানিয়েছিলেন, টস জিতলে তিনি ব্যাটিংয়ের সিদ্ধান্তই নিতেন। বরিশালের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন ক্রিস গেইল ও মুনিম শাহরিয়ার। দুজনের উদ্বোধনী জুটিতে আসে ৩২ রান। ৮ বলে ১০ রান করে আউট হন গেইল। নাজমুল হোসেন শান্ত এদিন ১ রানের বেশি করতে পারেননি। শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকা মুনিম ফিফটির সুবাস পাচ্ছিলেন। সাজঘরে ফেরার আগে ২৫ বলে ৪৫ রান করেন তিনি। দলের হয়ে সর্বোচ্চ রান করেন সাকিব আল হাসান। ৩৬ বলে অর্ধশতক পূরণ করার পরের বলেই আউট হন এই অলরাউন্ডার। সাকিব আউট হওয়ার পর শেষ ৩ ওভারে মাত্র ১৯ রান সংগ্রহ করতে পারে বরিশাল। তৌহিদ হৃদয় ৩৭ বলে ৩১ রানে অপরাজিত থাকেন। ডোয়াইন ব্রাভো ৬ বলে ১০ রানের ইনিংস খেলেন। নুরুল হাসান সোহান ৩ বলে অপরাজিত ৩ রান করেন। কুমিল্লার হয়ে তানভীর ইসলাম দুটি এবং মুস্তাফিজুর রহমান, মঈন আলী ও করিম জানাত একটি করে উইকেট শিকার করেন।