কাল থেকে ১৭ ওয়ার্ডে পর্যায়ক্রমে সম্মেলন

মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যকরী পরিষদের সভায় নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিতকরণে নগর পরিকল্পনার সাথে সংশ্লিষ্টদের নিয়ে একটি তদারকি ও পর্যবেক্ষণ টিক গঠনের গুরুত্বারোপ করে বলা হয়, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মধ্যে সমন্বয়হীনতার অভাবে নাগরিক সুর্ভোগ ও ভোগান্তির সৃষ্টি হয়েছে। এই অবস্থা থেকে পরিত্রাণের জন্য মেয়রের নেতৃত্বে এই টিম গঠিত হতে পারে।

সভায় সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, আন্দোলনের নামে বিএনপি-জামায়াত নাশকতা ও অরাজকতা সৃষ্টির পায়তারা চালাচ্ছে। তারা নির্বাচনকে সামনে রেখে আবারও ধ্বংসাত্মক অপরাজনীতি মহড়া দিচ্ছে। এই অপশক্তিকে অবশ্যই প্রতিহত করা হবে। মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, ১৭টি সাংগঠনিক ওয়ার্ডের সম্মেলনের তারিখ ঘোষণা করে জানান, আগামী ৮ সেপ্টেম্বর ১৬ নম্বর চকবাজার ওয়ার্ড, ১৪ সেপ্টেম্বর ২৩ নম্বর উত্তর পাঠানটুলী ওয়ার্ড, ১৫ সেপ্টেম্বর দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ড, ২৫ সেপ্টেম্বর ৩৬ নম্বর গোসাইলডাঙ্গা ওয়ার্ড, ২৭ সেপ্টেম্বর ২৫ নম্বর রামপুর ওয়ার্ড, ৩০ সেপ্টেম্বর ৩১ নম্বর আলকরণ ওয়ার্ড সম্মেলন অনুষ্ঠিত হবে এবং বাকী ওয়ার্ডগুলোতে পর্যায়ক্রমে সম্মেলন অনুষ্ঠিত হবে। তিনি সম্মেলনকে সুন্দর ও স্বার্থক করে তোলার লক্ষ্যে স্ব স্ব ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক টিম প্রধান এবং সংশ্লিষ্ট থানা ও ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কদের সহযোগীতার নির্দেশনা দেন। এছাড়া আগামী ২১ সেপ্টেম্বর মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি এম এ মান্নানের ১৩তম মৃত্যুবার্ষিকী এবং ২২ সেপ্টেম্বর বীর মুক্তিযোদ্ধা ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক কাজী ইনামুল হক দানুর যথাযথ মর্যাদায় মৃত্যুবার্ষিকী পালনের সিদ্ধান্ত গৃহীত হয়।

সংগঠনের সাধারণ সম্পাদক আ.জ.ম. নাছির উদ্দীন স্মরণ করিয়ে দিয়ে বলেন, দলকে যারা ভালবাসেন তাদেরকে দলের শৃঙ্খলা অবশ্যই মানতে হবে। দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত কার্যকরী কমিটির সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ্ব নঈম উদ্দীন চৌধুরী, এড. সুনীল কুমার সরকার, এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলহাজ্ব খোরশেদ আলম সুজন, এম. জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সম্পাদক মন্ডলীর সদস্য আলহাজ্ব বদিউল আলম, আলহাজ্ব আবদুচ ছালাম, নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুক, হাসান মাহমুদ শমসের, এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, আহমেদুর রহমান সিদ্দিকী, হাজী মোঃ হোসেন, হাজী জহুর আহমদ, ইঞ্জিনিয়ার মানস রক্ষিত, জোবাইরা নার্গিস খান, আব্দুল আহাদ, আবু তাহের, শহীদুল আলম, জহর লাল হাজারী, কার্য নির্বাহী সদস্য নুরুল আবছার মিয়া, সৈয়দ আমিনুল হক, আলহাজ্ব পেয়ার মোহাম্মদ, গাজী শফিউল আজিম, কামরুল হাসান বুলু, এড. কামাল উদ্দীন আহমেদ, বখতেয়ার উদ্দীন খান, সাইফুদ্দিন খালেদ বাহার, ইঞ্জিনিয়ার বিজয় কৃষাণ চৌধুরী, জাফর আলম চৌধুরী, মহব্বত আলী খান, আব্দুল লতিফ টিপু, রোটারিয়ান মো. ইলিয়াছ, ড. নেছার উদ্দীন আহমেদ মঞ্জু, মোঃ জাবেদ, হাজী বেলাল আহমদ, মোর্শেদ আক্তার চৌধুরী প্রমুখ। বিজ্ঞপ্তি