কালোবাজারিতে টিকেট কিনে প্রতারিত যাত্রীরা

কক্সবাজার এক্সপ্রেস ট্রেন

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার »

কালোবাজারিতে রেলের টিকেট কিনে প্রতারিত হয়েছেন ৯ যাত্রী। খোদ রেলের এক আনসার সদস্যের মাধ্যমে টিকিট কিনে এমন প্রতারণার শিকার হন তারা। রোববার দিবাগত রাতে কক্সবাজার আইকনিক রেলস্টেশনে এ ঘটনা ঘটে।
প্রতারিত হওয়া যাত্রীরা জানান, গাজীপুর টঙ্গী থেকে দু’দিন আগে কক্সবাজারে ঘুরতে এসেছিলেন ৯ যাত্রী। সেখানে ঢাকা থেকে ট্রেনে আসার সময় পরিচয় হয় আনসার সদস্য বায়েজিদের সাথে। তার কাছ থেকে ফিরতি পথের টিকিট পাওয়া যাবে কিনা জানতে চাইলে থেকে টিকিট দেন আনসার সদস্য বায়েজিদ। টিকিট নিয়ে রাত ১২টা ৩০ মিনিটে কক্সবাজার রেলস্টেশনে এসে ট্রেনের জন্য অপেক্ষা করতে থাকেন রাত ১টা পর্যন্ত। কিন্তু ট্রেন আর আসেনি। ট্রেনের টিকিট নিয়ে এমন প্রতারিত হয়ে এখন পথে পথে অনেক পর্যটকরা।
এ ব্যাপারে আনসার বায়েজিদ মুঠোফোনে গণমাধ্যম কর্মীদের জানান, রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি) থেকে টিকিট নিয়ে তাদের দিয়েছেন।
৯ জনের মধ্যে এক যাত্রী মোহাম্মদ লালচান বাদশা জানান, টিকিটের দাম ৬৯৫ টাকা হলেও প্রতিটি ১২৫০ টাকায় কিনেছেন। আনসার বায়েজিদ আমাদের সাথে প্রতারণা করেছেন।
আরেক যাত্রী রিয়াদ হাসান রাসেল বলেন, আমাদের যাওয়ার জন্য টাকা নেই। টাকা ম্যানেজ করতে পারলেও বাসও নেই এত রাতে। ছোট্ট শিশু এবং আমরা সবাই এখন পথে পথে ঘুরছি। এত রাতে কোথায় যাব।
কক্সবাজার আইকনিক রেলস্টেশনের স্টেশন মাস্টার গোলাম রব্বানী বিষয়টি নিয়ে বলেন, এরকম প্রতারণার কোন সুযোগ নেই। টিকিট কালোবাজারি করার সুযোগ নেই। যদি কেউ অসাধু উপায়ে এরকম করে থাকে তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
এদিকে রেলের একাধিক যাত্রী জানান, যেখানে ১০ দিন আগে টিকিট ছাড়লে ২ মিনিটে টিকিট হাওয়া হয়ে যায় সেখানে কীভাবে ৯ টি টিকিট একত্রে পেল সেটা নিয়ে উঠেছে প্রশ্ন। রেলের অসাধু কর্মচারীরা সরাসরি টিকিট কালোবাজারির সাথে জড়িত। তদন্ত করলেই থলের বিড়াল বের হবে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি পর্যটক এবং স্থানীয়দের।