কালুরঘাট সেতুকে সঠিক পরিকল্পনায় এগিয়ে নেবো

সংবাদ সম্মেলনে নোমান আল মাহমুদ

চট্টগ্রাম-০৮ আসনের উপনির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী নোমান আল মাহমুদ গতকাল চট্টগ্রাম প্রেস ক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে জানান, ‘উপনির্বাচনে জনগণের রায়ে জাতীয় সংসদে জনপ্রতিনিধি নির্বাচিত হলে যে অল্প সময়ে সেবা করার সুযোগ পাবো তাতে অগ্রাধিকার ভিত্তিতে কিছু কাজ করতে চাই। তার মধ্যে প্রথম হলো শত বছরের কালুরঘাট সেতুকে সঠিক পরিকল্পনায় এগিয়ে নেবো। আমি চেষ্টা করবো, চট্টগ্রামের স্বপ্নের কালুরঘাট সেতু যেন মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পে অধিভুক্ত হয়ে দ্রুততম সময়ে বাস্তবায়িত হয়।

তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত কালুরঘাট বেতার কেন্দ্র চান্দগাঁওয়ে অবস্থিত; সেখানে স্বাধীনতার ঘোষণাপত্র সম্বলিত স্মৃতিস্তম্ভ নির্মাণের উদ্যোগ নেবো। এছাড়া বোয়ালখালীতে শেখ রাসেল স্টেডিয়াম নির্মাণের জন্য স্থান নির্ধারণ করে সরকারের কাছে প্রকল্প বাস্তবায়নের দাবি জানাবো। বোয়ালখালীতে একটি টেকনিক্যাল কলেজ প্রতিষ্ঠার দাবি দীর্ঘদিনের। বর্তমান সরকার কারিগরি শিক্ষার জন্য অধিক সুযোগ দিতে কাজ করছে। তাই এই প্রস্তাবটি দ্রুত বাস্তবায়নে সব প্রচেষ্টা অব্যাহত রাখব।

তিনি আরো বলেন, বর্তমান সরকার সামাজিক নিরাপত্তার জন্য নানা প্রকল্প বাস্তবায়ন করছে। আমি নির্বাচিত হলে প্রান্তিক মানুষের জন্য এসব প্রকল্পের বিস্তৃতি ঘটিয়ে মানুষের অর্থ যাতে সঠিকভাবে তাদের কাছেই পৌঁছে সে ব্যাপারেও তদারকি করবো। তিনি আরো বলেন, এই চট্টগ্রামের একজন সন্তান হিসেবে প্রতিজ্ঞা করছি নির্বাচিত হলে স্বল্পসময়ের মধ্যে যেসব বিরাজমান সমস্যা আছে তা দূর করতে সর্বাত্মক চেষ্টা করবো।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ-সমাজ কল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ.জ.ম নাছির উদ্দীন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন আহমেদ চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উত্তর জেলা আওয়ামী লীগের আবুল কাশেম চিশতী, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা শফর আলী, শেখ মোহাম্মদ ইসহাক, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সম্পাদকম-লীর সদস্য শফিকুল ইসলাম ফারুক, হাসান মাহমুদ শমসের, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, হাজী মোহাম্মদ হোসেন, আবু তাহের, কমান্ডার মোজাফফর আহমদ, ডা. ফয়সাল ইকবাল চৌধুরী, নির্বাহী সদস্য হাজী বেলাল আহমেদ, মনজুর মোরশেদ ফিরোজ, বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন চৌধুরী প্রমুখ। বিজ্ঞপ্তি