কাপ্তাই হ্রদে পর্যটকবাহী বোট পুড়িয়ে দিলো দুর্র্বৃত্তরা

নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি»

রাঙামাটিতে চাঁদার দাবিতে পর্যটকবাহী বোটে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বোটে ৬ জন পর্যটক ছিলো। তবে তারা কেউই আঘাতপ্রাপ্ত হননি।

গতকাল শুক্রবার দুপুরে কাইন্দারমুখ এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন কোতয়ালি থানার ওসি মো. আরিফুল আমিন। পর্যটকদের বাড়ি চাঁদপুরে, তারা সাজেক থেকে ঘুরে বৃহস্পতিবার রাঙামাটি বেড়াতে এসেছিলেন।

পর্যটকরা হলেন, অঞ্জন কুমার, সুমেন কুন্ডু, প্রণয় পাল, অনিক মজুমদার, প্রান্ত কর্মকার, হিমু চন্দ্র দাশ।
পর্যটকরা জানান, সকালে সুবলং ঝর্ণায় যাওয়ার পথে কাইন্দারমুখ এলাকায় পৌঁছলে ৫ জন অস্ত্রধারী দুর্বৃত্ত সকলের মোবাইল ফোন কেড়ে নিয়ে বোট থেকে নামিয়ে দেয়।

বোট চালক গিয়াস জানান, পর্যটকদের নামিয়ে বোটসহ আমাকে পাশের একটি টিলায় নিয়ে গিয়ে বোটটি জ্বালিয়ে দেয়। পরে অন্য আরেকটি টিলায় আমাকে নামিয়ে দিয়ে চলে যায়।

তিনি আরও জানান, তারা ৫ জন ছিলেন এবং সবার হাতে অস্ত্র ছিলো। তারা বলেছে চাঁদা পরিশোধ না করা পর্যন্ত কোন পর্যটকবাহী বোট যাতে সুবলং না যায়। পরে পর্যটকদের নিয়ে রাঙামাটি নিয়ে আসা হয়।
ট্যুরিস্ট বোটের মালিক আলাউদ্দিন টুটুল জানান, আমি খবর পেয়ে বোটের ঘটনাস্থলে যাই, কেন বা কারা আগুন দিয়েছে সেটা জানি না। আমার সব শেষ।

কোতয়ালী থানার ওসি আরিফুল আমিন বলেন, ‘ঘটনার খবর পেয়ে আমি টিমসহ ঘটনাস্থলে গেছি। খোঁজখবর নিচ্ছি,পরে বিস্তারিত জানাতে পারব।’