কাপ্তাইয়ে ‘অজ্ঞাত বস্তু’র বিস্ফোরণে পিতা-পুত্র নিহত

গুরুতর আহত ১

নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি »

রাঙামাটির কাপ্তাই ‘অজ্ঞাত বস্তু’র বিস্ফোরণে পিতা-পুত্র নিহত হয়েছেন এবং গুরুতর আহত হয়েছেন ছেলের মা। রোববার সন্ধ্যার পর কাপ্তাই উপজেলার নতুন বাজার বাদশা মিয়া টিলা এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, ইসমাইল মিয়া (৪৫) এবং তার পুত্র মো. রিফাত (৭)। আহত নারীর নাম সখিনা বেগম (৩৫),তিনি নিহত ইসমাইল মিয়ার স্ত্রী। তাকে গুরুতর আহত অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
ঠিক কিসের বিস্ফোরণে মারা গেছেন এই দুজন, সে সম্পর্কে নিশ্চিত তথ্য জানাতে পারেনি পুলিশ ও স্থানীয় প্রশাসন।

তবে পুলিশের কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রওশন আরা রব জানিয়েছেন, ‘আমরা একটি বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে যাই। সেখানে গিয়ে জানতে পারি, ইসমাইল নামের এই মাঝি কিছু লৌহজাত পুরনো পণ্য সংগ্রহ করে বাসায় এনেছিলেন বিক্রির জন্য। সেখানেই থাকা কোন কোন একটি বস্তুর বিস্ফোরণ হয়ে এই দুর্ঘটনা ঘটেছে। প্রাথমিক পর্যবেক্ষণে সেখানে বিস্ফোরফ জাতীয় কিছু উপস্থিতির প্রমাণ মিলছে। তবে বিস্ফোরক বিশেষজ্ঞরা না আসা অবধি আমরা সুনির্দিষ্টভাবে কিছু জানাতে পারব না।’

কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান জানিয়েছেন, ‘প্রাথমিকভাবে গ্যাস বিস্ফোরণ বলে মনে হলেও পরে জেনেছি, অন্য কোন কিছুর বিস্ফোরণ হয়েছে। সেটা কি, তা বিশেষজ্ঞরা আসার পর জানা যাবে।’

কাপ্তাই থানার অফিসার ইনচার্জ মো. জসীমউদ্দীন জানান, ঠিক কেন বা কিসের মাধ্যম থেকে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে তা এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না, তবে একটি তদন্ত টিম আসছে , তারা আসার পর পরীক্ষা করে বিস্তারিত বলা যাবে।

কাপ্তাই স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. ওমর ফারুক রনি জানান, এই বিস্ফোরণের ঘটনায় বাবা ও ছেলেকে হাসাপাতালে আনার পূর্বেই মৃত্যু হয়েছে। এছাড়া দগ্ধ গৃহবধুর অবস্থা আশঙ্কাজনক হওয়াতে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।