কর্মবিরতিতে চমেক হাসপাতালের পোস্ট গ্র্যাজুয়েট চিকিৎসকরা

নিজস্ব প্রতিবেদক »

মাসিক ভাতা ৫০ হাজার টাকায় উন্নীত, বকেয়া বেতন পরিশোধ করাসহ তিন দাবিতে সারা দেশে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছেন বেসরকারি পোস্ট গ্র্যাজুয়েট চিকিৎসকরা। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি ডক্টরস অ্যাসোসিয়েশনের চিকিৎসকরাও এই কর্মবিরতি পালন করছেন। গতকাল শনিবার থেকে সকাল থেকে এই কর্মসূচি পালন করছেন চিকিৎসকরা।

কর্মবিরতি প্রসঙ্গে পোস্ট গ্র্যাজুয়েশন ট্রেইনি চিকিৎসক রাকিব আদনান চৌধুরী বলেন, সবাই চায় আমরা ডাক্তার, আমরা শুধু চিকিৎসা দেবো। কিন্তু আমরাও যে মানুষ, আমাদেরও পরিবার আছে- তা কেউ ভাবে না। আমাদের দেওয়া হয় কেবল ২০ হাজার টাকা ভাতা। সেই টাকায় বর্তমানে চলা অসম্ভব। অথচ গত অর্থবছরে বাজেটের ৬ হাজার ৫৫৮ কোটি টাকা ফেরত দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। কিন্তু আমাদের ভাতা বৃদ্ধি করা হচ্ছে না এবং নিয়মিতও প্রদান করা হচ্ছে না। আমাদের ৩ দফা দাবিতে রয়েছে মাসিক ভাতা ৫০ হাজার টাকা করা, ভাতা নিয়মিত প্রদান এবং সকল ট্রেইনি চিকিৎসকের বকেয়া দ্রুত পরিশোধ করা। যতদিন এই দাবিগুলো মানা না হবে ততদিন সারাদেশের মতো চট্টগ্রামেও কর্মবিরতি অব্যাহত থাকবে।

এর আগে, সোমবার (৩ জুলাই) পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনিং ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. জাবির হোসেন ও সাধারণ সম্পাদক ডা. নূরন্নবী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে দাবি আদায়ে কর্মবিরতিতে যাওয়ার ঘোষণা দেওয়া হয়।