কর্ণফুলীকে স্বতন্ত্র উপজেলা হিসেবে গড়ে তোলা হবে

ফায়ার সার্ভিস স্টেশন উদ্বোধনে ভূমিমন্ত্রী

সংবাদদাতা, আনোয়ারা »

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেছেন, সামনে বঙ্গবন্ধু টানেল উদ্বোধন করা হবে। টানেলের বিভিন্ন সার্ভিসের বিষয় মাথায় রেখে মডার্ন ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণ করা হয়েছে। এর মাধ্যমে শুধু কর্ণফুলীর মানুষ উপকৃত হবে না, চট্টগ্রামের মানুষ উপকৃত হবে। দেশের ১১টি মডার্ন ফায়ার সার্ভিস স্টেশনের মধ্যে এটা একটি।

গতকাল শনিবার সকাল সাড়ে ১১টায় কর্ণফুলী উপজেলায় নবনির্মিত মডার্ন ফায়ার সার্ভিস স্টেশন উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ভূমিমন্ত্রী আরও বলেন, আমার বাবা এই আসনের প্রয়াত সাংসদ আখতারুজ্জামান চৌধুরী বাবু’র স্বপ্ন ছিলো কর্ণফুলীকে একটি স্বতন্ত্র উপজেলা হিসেবে গড়ে তোলা। তবে তিনি তা করে যেতে পারেননি। তাই তার অসম্পূর্ণ স্বপ্ন পূরণে আমি কাজ করে যাচ্ছি।

এ সময় বর্তমান সরকারের নানামুখী উন্নয়নের কথা তুলে ধরে মন্ত্রী বলেন, কয়েক বছর আগে যারা বিদেশে গেছেন তারা এখন এসে এ উপজেলা চিনবে না। কারণ প্রতিমাসে এই উপজেলা পরিবর্তন হচ্ছে। বর্তমান সরকারের আমলে যত উন্নয়ন হয়েছে আর কোনো সরকারের সময় তা হয়নি। করোনাকালেও প্রতিবেশী দেশগুলো থেকে বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা ভালো ছিলো।

অনুষ্ঠানে মন্ত্রী আরও বলেন, এক ইঞ্চি জায়গাও অনাবাদি রাখা যাবে না। তিনি দুই ফসলি, তিন ফসলি- সব জমিতে চাষাবাদ করার বিষয়ে গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, ফায়ার সার্ভিসের অর্থ ও প্রশাসন পরিচালক মো. ওয়াহিদুল ইসলাম, প্রকল্প পরিচালক উপসচিব শহিদ আতাহার হোসেন ও কর্ণফুলী উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন, আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, ভূমিমন্ত্রীর একান্ত সহকারী সচিব রিদোয়ানুল করিম চৌধুরী সায়েম, কর্ণফুলী উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. মামুনুর রশীদ, সহকারী কমিশনার (ভূমি) পিযুষ কুমার চৌধুরী, থানার অফিসার ইনচার্জ (ওসি) দুলাল মাহমুদ, কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুলাইমান তালুকদার, ভূমিমন্ত্রীর ব্যক্তিগত সহকারী অ্যাডভোকেট ইমরান হোসেন বাবু, আনোয়ারা উপজেলা শ্রমিকলীগের সহসভাপতি মামুনুর রশীদ, আনোয়ারা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফতাব উদ্দিন চৌধুরী সোহেল প্রমুখ।

উল্লেখ্য, কর্ণফুলী উপজেলার শিকলবাহা মৌজায় ১.০২ একর জমিতে ১ কোটি ৫০ লক্ষ টাকা ব্যয়ে এই মডার্ন ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণ করা হয়।