করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে এগিয়ে আসার আহ্বান

বিভিন্ন সংগঠনের খাদ্য সহায়তা প্রদান

বৈশ্বিক মহামারী করোনায় ক্ষতিগ্রস্ত দুস্থদের পাশে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানানো হয়েছে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে।
নৈতিক স্কুল
খুলশী ঝাউতলাস্থ নৈতিক স্কুলের শিক্ষার্থীদের জন্য চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের সহযোগিতায় স্বাস্থ্যবিধি মেনে গতকাল ২৬ এপ্রিল দুপুরে ১১০ জন শিক্ষার্থীকে খাদ্যসামগ্রী উপহার প্রদান করা হয়।
এতে উপস্থিত ছিলেন স্কুলের সভাপতি চবির সমাজবিজ্ঞান অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড.গাজী সালেহ উদ্দীন, ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত, ম্যাজিস্ট্রেট সোনিয়া হক, বিদ্যালয়ের শিক্ষক তৌহীদ, মহসিন, বিপ্লব রেফায়েত, সিরাজ ও রাহাত প্রমুখ।
এ সময় বক্তব্যে ড. গাজী সালেহ উদ্দীন বলেন, করোনাকালীন এই কঠিন ক্রান্তিকালে চট্টগ্রাম জেলা প্রশাসক মমিনুর রহমান গরীব পথশিশুদের নিয়ে গড়া নৈতিক স্কুলের শিক্ষার্থীদের কল্যাণে এগিয়ে আসায় ধন্যবাদ জানান। তিনি ভবিষ্যতে নৈতিক স্কুলের পাশে চট্টগ্রামের জেলা প্রশাসক সাথে থাকবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।
কিন্ডারগার্টেন এসোসিয়েশন
বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন, বাংলাদেশ কিন্ডারগার্টেন ঐক্য পরিষদ ও সরকারি মহসিন কলেজ ব্যাচ ৯৪ এর ব্যবস্থাপনায় শিক্ষকদের খাদ্য সহায়তা প্রদান অনুষ্ঠান বাংলাদেশ কিন্ডারগার্টেন ঐক্য পরিষদের নির্বাহী সভাপতি মুহাম্মদ সাজেদ ইকবালের সভাপতিত্বে গতকাল অনুষ্ঠিত হয়।
সংগঠনের মহাসচিব লুৎফর রহমান আলমের পরিচালনায় এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষাবিদ অধ্যাপক আব্দুল কাইয়ুম মাসুদ।
বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম যুব মহিলা লীগের আহ্বায়ক সায়রা বানু রৌশনি, ক্যাপ্টেন রিজোয়ান শামছি, খালেদ মোকাররম, নাছিরোজ জামান চৌধুরী মানিক।
এছাড়া আরো উপস্থিত ছিলেন ডাক্তার মুহাম্মদ ইসমাইল চৌধুরী, অধ্যক্ষ নজরুল ইসলাম, অধ্যক্ষ মাওলানা মনিরুল ইসলাম, অধ্যক্ষ ইকবাল হোসেন, অধ্যক্ষ ইব্রাহীম রুবেল, সানলিট স্কুলের প্রধান শিক্ষক নুরনবি আকাশ ও বিভিন্ন স্কুলের পরিচালক ও শিক্ষকবৃন্দ।
অনুষ্ঠানে উপস্থিত আলোচকবৃন্দ বৈশ্বিক মহামারী করোনার কারণে ক্ষতিগ্রস্ত কিন্ডারগার্টেন স্কুলগুলো রক্ষার্থে সরকারের সার্বিক সহযোগিতা কামনা করেন এবং আগামীতেও এভাবে শিক্ষকদের পাশে থাকার আশাবাদ ব্যক্ত করেন।
অনুষ্ঠানে প্রায় ১৫০ জন শিক্ষকের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়।
চট্টগ্রাম ইতিহাস চর্চা কেন্দ্র
নগরীর ষোলশহর স্টেশন এবং সংলগ্ন এলাকায় অভুক্ত ছিন্নমূল ভবঘুরে পথশিশুদের মাঝে রান্না করা খাবার বিতরণ করেছে চট্টগ্রাম ইতিহাস চর্চা কেন্দ্র। চট্টগ্রাম ইতিহাস চর্চা কেন্দ্র পবিত্র রমজানে মাসব্যাপী অভুক্তদের মাঝে খাবার বিতরণের কর্মসূচির অংশ হিসেবে নগরীর ষোলশহর স্টেশন সংলগ্ন এলাকায় খাবার বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সোহেল মো. ফখরুদ-দীন, মাওলানা রেজাউল করিম তালুকদার, কাজী মো. আরফাত রশিদাবাদী, সিরাজুল ইসলাম চৌধুরী, মোহাম্মদ আবদুল কাইয়ুম প্রমুখ।
খাবার বিতরণকালে ইতিহাস চর্চা কেন্দ্রের নেতৃবৃন্দ ছিন্নমূল অভুক্ত মানুষের পাশে সমাজের বিত্তবান মানুষদের এগিয়ে আসার আহ্বান জানান। বিজ্ঞপ্তি