করোনাকালে দুস্থদের সহায়তা করা নৈতিক দায়িত্ব

হেমসেন লেইনে খাবার বিতরণ

কঠোর লকডাউনে কর্মহীন হয়ে পড়া বেকার দুস্থ অসহায় মানুষের মাঝে প্রতিদিনের ন্যায় রান্না করা খাবার বিতরণের অংশ হিসেবে গতকাল রোববার দুপুর দেড়টায় জামাল খান ওয়ার্ডের আওতাধীন হেমসেন লেইনস্থ কাঁচা বাজার প্রাঙ্গণে আলহাজ্ব এবিএম মহিউদ্দিন চৌধুরী স্মৃতি সংসদ চট্টগ্রাম মহানগর শাখা ও নগর ছাত্রলীগের সাবেক সভাপতি, চউক বোর্ড সদস্য এম.আর.আজিম এর ব্যবস্থাপনায় রান্না করা খাবার, মাস্ক বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর।
বিশেষ অতিথি ছিলেন জামাল খান ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিথুন বড়–য়াঅ।
প্রধান বক্তা ছিলেন নগর ছাত্রলীগের সাবেক সভাপতি ও চউক বোর্ড সদস্য এম.আর.আজিম।
এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর যুবলীগ আহ্বায়ক কমিটির সিনিয়র সদস্য আসহাব রসুল চৌধুরী জাহেদ, ওমরগণি এম ই এস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাবেক নেতা আব্দুল হান্নান, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নির্বাহী সদস্য আলী রেজা পিন্টু, নগর যুবলীগ নেতা সাজ্জাদ হোসেন, নগর ছাত্রলীগের সহ সভাপতি একরামুল হক রাসেল, নগর ছাত্রলীগের সহ সম্পাদক সাব্বির সাকির, নগর ছাত্রলীগের নির্বাহী সদস্য কামরুল হুদা পাভেল, জামাল খান ওয়ার্ড যুবলীগ নেতা বিপ্লব দাশ গুপ্ত, রাজীব দত্ত, শান্তুনু, রাকিব, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সুফিয়ান সিদ্দিকী নিলয়, ওমরগণি এম ই এস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ নেতা সৈয়দ তুহিন প্রমুখ।
সভায় প্রধান অতিথির বক্তব্যে চন্দন ধর বলেন, বৈশ্বিক মহামারী করোনার কারণে বিপর্যস্ত দুস্থ, অসহায়, কর্মহীন বেকার মানুষদের সহযোগিতা করা আমাদের নৈতিক দায়িত্ব ও কর্তব্য।
প্রধান বক্তা এম.আর.আজিম বলেন, জীবন ও জীবিকার সমন্বয় সাধন পূর্বক স্বল্প আয়ের জনগণের জন্য ভোগ্যপণ্য, রান্না করা খাবার ও আর্থিক সহায়তার পাশাপাশি মাস্ক, অক্সিজেন সিলিন্ডার, হাইফ্লো ন্যাজেল কেনোলা, রোগী পরিবহন সেবা, সেনিটাইজার ও ফিল্ড হাসপাতাল তৈরি সহ সেবামূলক কর্মকা-ে সমাজের বিত্তশালী ও সমাজসেবকদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। বিজ্ঞপ্তি