কক্সবাজারে জামাইর হাতে শ্বশুর খুন, মুমূর্ষু শাশুড়ি

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার :

কক্সবাজার সদর উপজেলার ভারুয়াখালী ইউনিয়নে জামাইর ছুরিকাঘাতে খুন হয়েছেন শ্বশুর নুর কবির (৪৫)। একই ঘটনায় ছুরিকাহত শাশুড়ি নুরজাহান বেগম (৪০) কে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক। নিহত নুর কবিরের লাশ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। গত সোমবার দিবাগত রাত দেড়টার দিকে উক্ত ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মশরফ পাড়ায় এ ঘটনা ঘটে।
ঘাতক জামাতা মিজানুর রহমান (২৮) পলাতক রয়েছে। সে একই ইউনিয়নের বানিয়া পাড়ার বাসিন্দা আমির হোসেনের ছেলে। নিহত নুর কবির পেশায় কাঠমিস্ত্রি।
ভারুয়াখালী ইউনিয়নের সাবেক প্যানেল চেয়ারম্যান, বর্তমান ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ফজলুল হক স্থানীয়দের বরাত দিয়ে জানান, জামাই মিজানুর রহমানের সাথে বনিবনা হচ্ছিল না বলে বাপের বাড়ি চলে আসে স্ত্রী জেরিন আক্তার। কৌশলে সেখানে গিয়ে শ্বশুরকে খুন করে জামাই মিজানুর রহমান পালিয়ে যায়।
স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, নুর কবিরের মেয়ে জেরিন আক্তারের সাথে দেড় বছর আগে মিজানুর রহমানের বিয়ে হয়। বর্তমানে তাদের সংসারে ছয় মাস বয়সী একটি পুত্রসন্তান রয়েছে।
ঘাতক মিজান প্রবাসে ছিল। দেশে ফিরে বউকে দেয়া সাতভরি স্বর্ণ বিক্রি করে দেয় সে। এ টাকা খরচ হয়ে গেলে স্ত্রীকে বাপের বাড়ি থেকে টাকা আনার জন্য নির্যাতন করতে থাকে। নির্যাতন সইতে না পেরে জেরিন তার গরিব কাঠমিস্ত্রি বাবার নিকট থেকে ১ লক্ষ টাকা এনে দেয়। এরই মধ্যে মাদকসেবন ও জুয়ার নেশায় জড়িয়ে পড়ে মিজান। এ অবস্থায় আবারও বাপের বাড়ি থেকে টাকা এনে দিতে চাপ দেয় জেরিনকে। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে কথা কাটাকাটি হয়। স্ত্রীকে প্রচুর মারধর করে সে। নিরুপায় স্ত্রী বাপের বাড়ি চলে যায়। তাতে মিজান ক্ষিপ্ত হয়ে রাতের আঁধারে শ্বশুর বাড়িতে ঢুকে শ্বশুরকে ছুরিকাঘাত করে। স্থানীয়রা শ্বশুর ও শাশুড়িকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিলে রাত ৩টার দিকে শ্বশুর নুর কবির মারা যান।
শাশুড়ি নুরজাহান বেগমের সারা শরীরে ছুরিকাঘাত রয়েছে। তার অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক। লাশের সুরতহাল রিপোর্ট করেছেন কক্সবাজার সদর মডেল থানার পুলিশ উপপরিদর্শক (এসআই) মিজানুর রহমান।
এ বিষয়ে কক্সবাজার সদর মডেল থানার ওসির দায়িত্বে থাকা কর্মকর্তা মাসুম খান জানান, বিরোধের সূত্র ধরে শ্বশুরবাড়ি গিয়ে দরজা বেঙে ঘরে ঢুকে স্ত্রীকে মারধর করে স্বামী মিজানুর রহমান। তাতে বাধা দিতে গেলে শ্বশুর-শাশুড়িকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে। হাসপাতালে নিয়ে গেলে মারা যান শ্বশুর। শাশুড়িকে গুরুতর আহত অবস্থায় চট্টগ্রামে স্থানান্তর করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান মাসুম খান।