কক্সবাজারে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার »

কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল ইউনিয়নে গুলি করে ফয়সাল উদ্দিন (২৬) নামে এক ছাত্রলীগ নেতাকে হত্যা করা হয়েছে। হত্যার পর পরই ফাঁকা গুলি করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে খুরুশকুলের ডেইলপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত ফয়সাল উদ্দিন ওই ইউনিয়নের কাউয়ারপাড়া এলাকার লাল মোহাম্মদের ছেলে। তিনি কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

সদর উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মাহমুদুল করিম মাদু বলেন, ‘বিকেলে খুরুশকুল ইউনিয়নের ১ ও ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন ছিল। সম্মেলন শেষে সন্ধ্যায় সবাই বাড়ি ফিরছিলেন। ডেইলপাড়া এলাকার আজিজ সিকদার ও জহিরের নেতৃত্বে একদল দুর্বৃত্ত ফয়সাল উদ্দিনকে এলোপাতাড়ি কুপিয়ে ও গুলি করে পালিয়ে যায়। তাকে স্থানীয়রা কক্সবাজার সদর হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।’
কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার আশিকুর রহমান জানান, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। আহত দুজনকে চিকিৎসা দেয়া হচ্ছে।
কক্সবাজার সদর মডেল থানার ওসি (তদন্ত) মো. সেলিম উদ্দিন জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে রাখা হয়েছে।

পুলিশ এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে অভিযান শুরু করেছে। কেন বা কি কারণে তাকে খুন করা হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।