এ মাসেই পূর্ণাঙ্গ কমিটি পাচ্ছে চবি ছাত্রলীগ

চবি সংবাদদাতা »

ঈদের আগেই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হবে। ২০১ সদস্য বিশিষ্ট মূল কমিটি ঘোষণার পর বিভিন্ন আবাসিক হল ও অনুষদসমূহের কমিটি ঘোষণার দিকে মনোযোগ দেবে সংগঠনটি।

গতকাল বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, ‘করোনা মহামারির বন্ধের কারণে আমরা ইচ্ছা থাকা সত্ত্বেও কমিটি পূর্ণাঙ্গ করতে পারিনি। এবার আর কালক্ষেপণ হবে না। শতভাগ নিশ্চিত কমিটি পূর্ণাঙ্গ হবে। আশা করছি ঈদের আগেই পূর্ণাঙ্গ করতে পারব। সে লক্ষ্যে আমি এবং টিপু কাজ করে যাচ্ছি।

তিনি আরো বলেন, ‘পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার সঙ্গে সঙ্গে আমরা অবশ্যই হল ও ফ্যাকাল্টি কমিটি অবশ্যই দেব। এটা আমাদের চ্যালেঞ্জ। সবগুলো হলে দিতে পারব কিনা জানি না। তবে হল কমিটি গঠন করবই।’

তবে কোনো অনুপ্রবেশকারী, সংগঠনের সুনাম ক্ষুণœকারী ও নেতিবাচক কাজের জন্যে অভিযুক্ত, এমন কাউকে কমিটিতে স্থান দেওয়া হবে না বলে জানিয়েছেন শাখা ছাত্রলীগের সভাপতি।

এ বিষয়ে তিনি বলেন, ‘অন্য দল থেকে আসা কোনো অনুপ্রবেশকারী যাতে কমিটিতে আসতে না পারে সেদিকে সর্বোচ্চ খেয়াল রাখছি। মাঠপর্যায়ে যেসব নেতাকর্মী বঙ্গবন্ধুর আদর্শে দলীয় কর্মকা-ে সক্রিয় ছিলেন তাদেরকে কমিটিতে অগ্রাধিকার দেব।’

প্রসঙ্গত, ২০১৯ সালের ১৩ জুলাই এক বছরের জন্য রেজাউল হক রুবেলকে সভাপতি ও ইকবাল হোসেন টিপুকে সাধারণ সম্পাদক করে চবি ছাত্রলীগের দুই সদস্যের কমিটি গঠন করা হয়।