এবার মডেল মৌকে নিয়ে মাঠে নামলেন চয়নিকা!

সুপ্রভাত ডেস্ক :

গত বছর ‘বিশ্বসুন্দরী’ ছবি দিয়ে বড় পর্দায় অভিষেক হয়েছে নির্মাতা চয়নিকা চৌধুরীর। নায়িকা ছিলেন পরীমণি। তাকে নিয়েই শিগগিরই তৈরি করছেন ‘অন্তরালে’ নামের ওয়েব ফিল্ম। ওয়েবের জন্য এটিও নির্মাতার প্রথম কাজ।

তবে তারও আগে আরও একটি কাজ করলেন প্রথম হিসেবে। আর সেটি হলো নাটক ‘অন্ধ জলছবি’। যেখানে তিনি প্রথমবার পেয়েছেন দেশের শীর্ষ মডেল সাদিয়া ইসলাম মৌকে।

চয়নিকা জানান, গত ২০ বছরের নির্মাণ ক্যারিয়ারে প্রায় সব তারকার সঙ্গে কাজ করলেও মৌকে নিয়ে মাঠে নামলেন এবারই প্রথম। ‘অন্ধ জলছবি’ নামের এই নাটকের গল্প লিখেছেন ইফফাত আরেফিন তন্বী। নির্মাতা চয়নিকা চৌধুরী বলেন, ‘আগেও দু-তিনবার মৌয়ের সঙ্গে কাজ করার কথা চূড়ান্ত হয়েছিল। কিন্তু বিদেশে তার প্রোগ্রাম থাকায় শেষ মুহূর্তে ছেড়ে দিতে হয়েছিল। অবশেষে এবার ব্যাটে-বলে মিলে গেল। সম্প্রতি নাটকটির শুটিং সম্পন্ন করেছি।’

এর গল্পে দেখা যাবে, তৃণা জীবিকার প্রয়োজনে ব্যবসা শুরু করেন। ব্যবসা শুরু করেই তিনি বুঝতে পারেন, এই প্রতিযোগিতার বাজারে টিকে থাকা সহজ নয়। কিন্তু তিনি পরাজয় স্বীকার করেন না। চালিয়ে যান সংগ্রাম। সব প্রতিবন্ধকতা জয় করে পৌঁছে যান শীর্ষ ব্যবসায়ীদের কাতারে। হয়ে ওঠেন সফল নারীদের একজন।

তাকে নিয়ে নানা মহলে চলতে থাকে আলোচনা। তৃণাকে নিয়ে একটি তথ্যচিত্র নির্মাণ করতে চান রাজন নামের এক তরুণ। তৃণাও এ বিষয়ে রাজনের প্রতি তার সহযোগিতার হাত বাড়িয়ে দেন। তথ্যচিত্র নির্মাণের জন্য তাকে থাকতে দেন তার বিলাসবহুল বাড়িতে। কিন্তু রাজন তার বাসায় আশ্রয় নেওয়ার পর জন্ম নেয় নাটকীয় সব ঘটনা।

এতে তৃণা চরিত্রে অভিনয় করেছেন সাদিয়া ইসলাম মৌ। আর রাজন চরিত্রে দেখা যাবে খায়রুল বাসারকে। আরেকটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন মৌসুমী মৌ।

জানা যায়, শিগগিরই ‘অন্ধ জলছবি’ একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচার হবে।