এবার কাজ চলছে ‘অ্যাভাটার থ্রি’র

সুপ্রভাত ডেস্ক :
২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত জেমস ক্যামেরন সাড়া জাগানো সিনেমা ‘অ্যাভাটার’। এই সিনেমার চারটি সিক্যুয়েল নির্মাণের কাজ চলছে। এরই মধ্যে ‘অ্যাভাটার টু’র দৃশ্যধারণ শেষ হয়েছে। ‘টারমিনেটর’খ্যাত তারকা আরনল্ড শোয়ার্জনিগারের সঙ্গে এক অনুষ্ঠানে উপস্থিত হয়ে এমন কথাই জানান ক্যামেরন। শুধু তাই নয় ‘অ্যাভাটার থ্রি’র দৃশ্যধারণও ৯৫ শতাংশ সম্পন্ন হয়েছে বলে জানান পরিচালক।
অ্যাভাটারের নির্মাতা জেমস ক্যামেরন বলেন, করোনাভাইরাসের কারণে আমাদের সাড়ে চারমাস কাজের ক্ষতি হয়েছে। তাই আরো এক বছর পুরোদমে কাজ করতে হবে। ২০২২ সালের ডিসেম্বরে মুক্তি পাবে সিনেমাটি। ‘অ্যাভাটার টু’ মুক্তি দেয়ার সঙ্গে সঙ্গেই আমরা ‘অ্যাভাটার থ্রি’র চূড়ান্ত কাজ শুরু করব। আর এইগুলোতে ব্যয় হবে ১ বিলিয়ন মার্কিন ডলার যা বাংদেশি মুদ্রায় প্রায় ৮৫২৮ কোটি টাকা।
নিউজিল্যান্ডে ২০১৭ সালে অ্যাভাটার সিনেমার সিক্যুয়েলের শুটিং করা হয়। চলতি বছরের শুরুর দিকে ‘অ্যাভাটার টু’র মুক্তির তারিখ ঘোষণা করা হয়। ২০২১ সালের ১৭ ডিসেম্বর এটি মুক্তির কথা। এ ছাড়া ‘অ্যাভাটার থ্রি’ ‘ফোর’ ও ‘ফাইভ’ মুক্তি পাবে যথাক্রমে ২০২৩ সালের ডিসেম্বরে, ২০২৫ সালের ডিসেম্বরে এবং ২০২৭ সালে। কোন অপ্রত্যাশিত কিছু না হলে এই তারিখেই ছবিগুলো মুক্তি দেয়া হবে বলে ঘোষণা করেন পরিচালক জেমস ক্যামের।
টুয়েন্টিথ সেঞ্চুরি ফক্সের ব্যানারে তৈরি হচ্ছে অ্যাভাটার সিক্যুয়েল। এখন পর্যন্ত এই স্টুডিওর ব্যানারে নির্মিত সবচেয়ে খরুচে সিনেমা সিরিজ হতে যাচ্ছে এটি। এতে অভিনয় করছেন জো সালদানা, স্যাম ওর্থিংটন, সিগোর্নি ওয়েভার, স্টেফেন লাং, কেট উইন্সলেট, ভিন ডিজেল প্রমুখ। জেমস ক্যামেরনের সঙ্গে সিনেমার চিত্রনাট্য লিখেছেন জশ ফ্রাইডম্যান, রিক জাফা, অ্যামান্ডা সিলভার এবং শেন সেলার্নো। খবর : ডেইলিবাংলাদেশ’র।