এক লাখ ইয়াবাসহ রোহিঙ্গা যুবক আটক চান্দগাঁওয়ে

নিজস্ব প্রতিবেদক »

ভুয়া জন্মসনদে বাসা ভাড়া নিয়ে জুতার কারখানায় কাজের আড়ালে করতেন মাদক ব্যবসা। এমন সংবাদের ভিত্তিতে নগরের চান্দগাঁও এলাকা থেকে প্রায় এক লাখ পিস ইয়াবাসহ নুর হোসেন (২১) নামে এক রোহিঙ্গা নাগরিককে আটক করেছে র‌্যাব।

গত শুক্রবার রাতে চান্দঁগাও থানার চুনারটাল এলাকার একটি ভবনের তৃতীয় তলার বাসা থেকে তাকে আটক করা হয়। গতকাল শনিবার এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার।
আটক নুর হোসেন টেকনাফ থানার মুছুনী আই ব্লক এমআরসি-৬১২৫৪ ক্যাম্পের বাসিন্দা মোহাম্মদ ইসলামের সন্তান।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার বলেন, নুর হোসেন দীর্ঘদিন ধরে টেকনাফ রোহিঙ্গা শরণার্থী শিবিরে পরিবারের থাকতেন। পরে সে ভুয়া জন্মসনদ তৈরি করে বাংলাদেশি নাগরিক পরিচয় দিয়ে চান্দগাঁও থানাধীন ৪ নম্বর ওয়ার্ডের চুনারটাল এলাকায় বাসা ভাড়া নেন। এরই মধ্যে জুতার কারখানায় কাজ নেন। কিন্তু কাজের আড়ালে তার মূল ব্যবসা ছিল মাদক কারবার।
বিপুল পরিমাণ ইয়াবা মজুদের সংবাদ পেয়ে র‌্যাব-৭ নুর হোসেনের বাসায় অভিযান পরিচালনা করে। এ সময় তার বাসা তল্লাশি করে একটি প্লাস্টিকের বস্তার ভিতর থেকে কসটেপ মোড়ানো ৯৭ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, আটকের পর জানা গেছে, তিনি দীর্ঘদিন ধরে চট্টগ্রাম শহরে বাসা ভাড়া নিয়ে কক্সবাজার থেকে পাইকারি দামে ইয়াবা ক্রয় করে মজুদ করে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন প্রান্তে পাচার করতেন। উদ্ধারকৃত এসব ইয়াবার আনুমানিক মূল্য ৩ কোটি টাকা। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।