একুশের পথ ধরেই এসেছে স্বাধীনতা : ইঞ্জিনিয়ার মোশাররফ

উত্তর জেলা আওয়ামী লীগের আলোচনা

বাংলাদেশ আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেছেন, ৫২ এর ভাষা আন্দোলনের রক্তস্নাত পথ ধরেই এদেশের স্বাধীনতা এসেছে। তিনি স্মৃতিচারণ করে বলেন, মহান ভাষা আন্দোলনের সময়ে আমি কলেজিয়েট স্কুলের ছাত্র হিসেবে সিনিয়রদের সাথে মিছিলে অংশগ্রহণ করেছিলাম যা চিন্তা করলে নিজেকে গর্বিত মনে হয়। ভাষা আন্দোলনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যুগান্তকারী ভূমিকা জাতি চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে। তিনি গতকাল উত্তর জেলা আওয়ামী লীগ আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও অমর একুশে স্মরণে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান আলোচক ছিলেন সাধারণ সম্পাদক শেখ মো. আতাউর রহমান।

গতকাল বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত সভা সঞ্চালনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক দেবাশীষ পালিত।

অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন সহ সভাপতি অধ্যাপক মো. মঈনুদ্দিন, মো. আবুল কালাম আজাদ, জেলা পরিষদ চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক জসিম উদ্দিন শাহ, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম তালুকদার, শিল্প ও বাণিজ্য সম্পাদক ইঞ্জিনিয়ার মো হারুন, সাংস্কৃতিক সম্পাদক আলাউদ্দিন সাবেরী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক জাফর আহমেদ, প্রচার সম্পাদক প্রদীপ চক্রবর্ত্তী, দপ্তর সম্পাদক মো নুর খান, শিক্ষা ও মানবকল্যাণ সম্পাদক ইঞ্জিনিয়ার মেজবাহ উল আলম লাভলু, বন ও পরিবেশ সম্পাদক আবু তালেব, বেদারুল আলম চৌধুরী বেদার, ফোরকান উদ্দিন আহমেদ, মো. সেলিম উদ্দিন, মহিউদ্দিন আহমেদ মঞ্জু, গোলাম রব্বানী, হাসিবুন সুহাদ চৌধুরী সাকিব, জেলা যুবলীগ সভাপতি এস এম রাশেদুল আলম, জেলা মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদিকা অ্যাডভোকেট বাসন্তী প্রভা পালিত, জেলা যুবলীগ সাধারণ সম্পাদক মো শাহজাহান, মৎস্যজীবী লীগ সভাপতি হারুন অর রশীদ, যুব মহিলা লীগ আহ্বায়িকা রওশন আরা রতœা, উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি তানভীর হোসেন তপু প্রমুখ। বিজ্ঞপ্তি