উপজেলা ফুটবল টুর্নামেন্ট মাঠে গড়াচ্ছে কাল

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক »

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত মুজিববর্ষ সিজেকেএস কনফিডেন্স সিমেন্ট আন্ত:উপজেলা (অনূর্ধ্ব-১৬) ফুটবল টুর্নামেন্ট-২০২১ আগামীকাল (১০ ডিসেম্বর) শুরু হচ্ছে। এনিয়ে ৮ম বারের মত এ টুর্নামেন্ট আয়োজন হচ্ছে। উদ্বোধনী দিনে চন্দনাইশ ও সাতকানিয়া প্রতিদ্বন্দ্বিতা করবে। নিজ নিজ উপজেলার স্থায়ী বাসিন্দা অনূর্ধ্ব-১৬ বছর বয়সী ফুটবলারদের নিয়ে চট্টগ্রামের ১৫ উপজেলার ৪ ভেন্যূতে এই টুর্নামেন্ট হবে। আগামীকাল ১০ ডিসেম্বর চন্দনাইশ উপজেলার গাছবাড়িয়া কলেজ মাঠে, ১১ ডিসেম্বর বোয়ালখালী উপজেলার পি সি সেন উচ্চ বিদ্যালয় মাঠে, ১২ ডিসেম্বর মীরসরাই উপজেলা স্টেডিয়ামে এবং ১৩ ডিসেম্বর রাউজান উপজেলার রাউজান কলেজ মাঠে টুর্নামেন্টের প্রাথমিক পর্বে গ্রুপ লিগ ও কোয়ার্টার ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের সেমিফাইনাল ও ফাইনাল খেলা হবে এম এ আজিজ স্টেডিয়ামে। এ উপলক্ষে গতকাল দুপুরে এম এ আজিজ স্টেডিয়াম ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সিজেকেএস ফুটবল কমিটির সম্পাদক মো. শাহজাহান বিভিন্ন তথ্য তুলে ধরেন। কাল চন্দনাইশ ভেন্যূতে সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী, ১১ ডিসেম্বর বোয়ালখালী ভেন্যূতে মোছলেম উদ্দিন আহমদ, ১২ ডিসেম্বর মীরসরাই ভেন্যূতে এম ডি এসবিজি ইকোনমিক জোন মাহাবুব-উর-রহমান, ১৩ ডিসেম্বর রাউজান ভেন্যূতে সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরী প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করবেন। চট্টগ্রামের সাবেক মেয়র ও সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, বিভিন্ন উপজেলার চেয়ারম্যান, পৌরসভার মেয়র, কনফিডেন্স সিমেন্ট লিমিটেডের ভাইস চেয়ারম্যান রূপম কিশোর বড়–য়া, ব্যবস্থাপক মিনহাজুর রহমান, পরিবেশক এস এম ওমর ফারুক, সিজেকেএস সহ সভাপতি, অতিরিক্ত সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদক, কোষাধ্যক্ষ ও সিডিএফএ সভাপতি বিশেষ অতিথি থাকবেন। ভেন্যূ সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তারা নির্দিষ্ট ভেন্যূর উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন।
কনফিডেন্স সিমেন্ট লিমিটেড এ টুর্নামেন্টের শুরু থেকে এককভাবে সিজেকেএস আন্ত:উপজেলা ফুটবল টুর্নামেন্টের স্পন্সর করে আসছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। এবারের টুর্নামেন্টের পনের লক্ষ টাকা বাজেটের মধ্যে কনফিডেন্স সিমেন্ট সাত লক্ষ টাকা এবং টুর্নামেন্ট থেকে বাছাইকৃত ৫০ জন খেলোয়াড়ের তিন মাসব্যাপী আয়োজিত আবাসিক অনুশীলনের জন্য তিন লক্ষ টাকাসহ দশ লক্ষ টাকা দিচ্ছে। টুর্নামেন্ট থেকে ৩০ জন এবং মহাগনর থেকে বাছাইকৃত ২০ জনসহ ৫০ জন ১৬ বছর বয়সী ফুটবলারকে উন্নত প্রশিক্ষণের মাধ্যমে চট্টগ্রামের বিভিন্ন ক্লাবের পক্ষে খেলার সুযোগ দানের পাশাপাশি পার্শ্ববর্তী দেশসমূহে টুর্নামেন্ট ও প্রদর্শনী ম্যাচে অংশগ্রহণের পরিকল্পনা সিজেকেএস ফুটবল কমিটির রয়েছে।
টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দলকে ট্রফিসহ নগদ ত্রিশ হাজার টাকা, রানার্স আপ দলকে ট্রফিসহ নগদ বিশ হাজার টাকা, সুশৃঙ্খল দল, সেরা ভেন্যূকে ট্রফি ও টুর্নামেন্টে সেরা খেলোয়াড়, ফাইনালের সেরা খেলোয়াড় এবং প্রতি ম্যাচের সেরা খেলোয়াড়কে ক্রেস্ট প্রদান করা হবে।
সিজেকেএস ফুটবল কমিটি ও সিডিএফএ সহ-সভাপতি নজরুল ইসলাম লেদুর সভাপতিত্বে অনুষ্ঠানে সিজেকেএস সহ-সভাপতি দিদারুল আলম চৌধুরী ও মো. হাফিজুর রহমান বক্তব্য রাখেন। এছাড়া অতিরিক্ত সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম ও মো. মশিউর রহমান চৌধুরী, নির্বাহী সদস্য প্রদীপ কুমার ভট্টাচার্য্য, মো. হারুন আল রশীদ, নাসির মিঞা, সিজেকেএস কাউন্সিলর মাহমুদুর রহমান মাহবুব, মকসুদুর রহমান বুলবুল, আকতারুজ্জামান, রায়হান উদ্দিন রুবেল, আলী হাসান রাজু, কাজী জসিম উদ্দিন, সৈয়দ নূর নবী লিটন প্রমুখ উপস্থিত ছিলেন।