ইয়াবা হোম ডেলিভারি দিতে গিয়ে যুবক ধরা

নিজস্ব প্রতিবেদক »

করোনা ভাইরাসের কারণে অনলাইন ভিত্তিক ব্যবসা বেড়েছে। খাবার থেকে শুরু করে নিত্য প্রয়োজনীয় দ্রব্য মিলছে অনলাইন সার্ভিসে। প্রযুক্তির এমন সুযোগকে কাজে লাগিয়ে অনলাইন অর্ডারের মাধ্যমে ইয়াবা হোম ডেলিভারি দিতে গিয়ে মো. আরিফ (৩৩) নামে এক মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে পুলিশ।
বুধবার মধ্য রাতে নগরীর ডবলমুরিং থানার চৌমুহনী বরফকল চারিয়াপাড়ার সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার আরিফ ডবলমুরিং থানাধীন মিস্ত্রিপাড়া জেবল আহম্মদের বাড়ীর মৃত মো. ইসহাকের ছেলে।
ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, ‘আরিফ মিস্ত্রিপাড়া এলাকার তালিকাভুক্ত মাদক বিক্রেতা। তার বিরুদ্ধে ২টি মামলা রয়েছে। করোনাকালীন সময়ের পূর্বে ভাসমান মানুষের কাছে সে মাদক বিক্রি করতো। করোনা আসার পর ব্যবসার ধরণ পাল্টেছে সে। অনলাইনে ইয়াবা অর্ডার নেন। হোম ডেলিভারি প্রক্রিয়ায় তারা ৩ জন কাজ করে। বাকি দুইজন মোবাইল ও অনলাইনে অর্ডার নেন। অর্ডার করা ইয়াবা আরিফ হোম ডেলিভারি দেন।
তিনি আরো বলেন, ‘বুধবার রাতে এক বাসায় ২০ পিস ইয়াবার অর্ডার পৌঁছে দিতে গিয়ে রাত সাড়ে ১২ টায় চৌমুহনী বরফকল চারিয়াপাড়ার সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে অনলাইনে অর্ডার করা ২০ পিস ইয়াবা উদ্ধারসহ তাকে গ্রেফতার করা হয়।’ জিজ্ঞাসাবাদে আরিফ জানায়, ‘করোনায় বিভিন্ন সময় লকডাউন দেয়ার ফলে রাস্তায় দাঁড়িয়ে ইয়াবা বিক্রি করা ঝুঁকিপূর্ণ। তাই অনলাইন অর্ডার নিয়ে বাসায় ইয়াবা পৌঁছে দিই। আরিফের বিরুদ্ধে মাদক আইনে একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি।