ইমন-আইরিনের সিনেমায় কলকাতার সোমলতা

সুপ্রভাত বিনোদন ডেস্ক »

‘কাগজ’ সিনেমায় জুটি হয়ে কাজ করছেন চিত্রনায়ক ইমন ও চিত্রনায়িকা আইরিন। এবার তাদের ছবিতে যুক্ত হলেন কলকাতার জনপ্রিয় সংগীতশিল্পী সোমলতা আচার্য চৌধুরী।
নির্মাতা জুলফিকার জাহেদি পরিচালিত এই সিনেমার জন্য সম্প্রতি কলকাতার একটি স্টুডিওতে কণ্ঠ দিয়েছেন সোমলতা। ‘জীবনের প্রতিটা সময়, তোমাকে নিয়েই সব ভাবনা ছিল’—গানের এমন কথামালা লিখেছেন পরিচালক নিজেই। সুর করেছেন অভিজিৎ সরকার এবং সংগীতে আছেন অভিষেক ব্যানার্জি।
এবারই প্রথম নয়, এর আগেও বাংলাদেশের গানে কণ্ঠ দিয়েছেন এই গায়িকা। এ প্রসঙ্গে সোমলতা বলেন, ‘‘কাগজ’ সিনেমার গানের কথাগুলো শ্রুতিমধুর। জাহেদি বেশ যত্ন নিয়ে গানটি লিখেছেন। এই সিনেমায় যুক্ত হতে পেরে আমি আনন্দিত। এর আগেও বাংলাদেশের সিনেমায় গান করেছি। আশা করছি, আগামী দিনেও এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।’’
জুলফিকার জাহেদি বলেন, ‘দীর্ঘদিন ধরেই সোমলতার সঙ্গে পরিচয়। তার গায়কিও অসাধারণ। গানটি লেখার সময় সোমলতার কথা ভেবেই লিখেছি। আশা করছি, সিনেমাটি মুক্তি পেলে সবাই গানটি পছন্দ করবেন’।
‘বোঝে না সে বোঝে না’, ‘রঞ্জনা আমি আর আসবো না’, ‘এলার চার অধ্যায়’, ‘বেলাশেষে’সহ অনেক সিনেমায় কণ্ঠ দিয়েছেন তিনি। বাংলাদেশের ‘ঢাকা অ্যাটাক’ ও ‘ঊনপঞ্চাশ বাতাস’ ছবিতেও শোনা গিয়েছিল তার কণ্ঠ। মুক্তি প্রতীক্ষিত সাইফুল ইসলাম মান্নুর ‘পায়ের ছাপ’ সিনেমায়ও গেয়েছেন সোমলতা। পৈতৃক সূত্রে সোমলতা বাংলাদেশের মেয়ে। আদি বাড়ি ময়মনসিংহের মুক্তাগাছায়।