আয়বর্ধক প্রকল্প বাস্তবায়ন ছাড়া বিকল্প নেই : মেয়র

চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, চট্টগ্রাম সিটি করপোরেশনকে নগরবাসীর কর দিয়ে চলতে হয়, কিন্তু এই আয় দিয়ে সেবার পরিধি বাড়ানো কিছুতেই সম্ভব নয়। তাই নিজস্ব ভূ-সম্পত্তিতে আয়বর্ধক প্রকল্প বাস্তবায়ন ছাড়া কোন বিকল্প নেই। উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করতে গেলে কোন কোন ক্ষেত্রে নগরবাসীর দুর্ভোগ সৃষ্টি হয় যা মেনে নেয়ার ক্ষমতা আমাদের থাকতে হবে। নইলে উন্নয়ন কাজ বাধাগ্রস্ত হবে।
তিনি গতকাল সোমবার সকালে চকবাজার চসিক কাঁচাবাজার মার্কেটের ২য় তলায় নতুন ওয়ার্ড কার্যালয়ের উদ্বোধনকালে এ কথা বলেন। প্যানেল মেয়র গিয়াস উদ্দিনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন কাউন্সিলর শাহেদ ইকবাল বাবু, সংরক্ষিত কাউন্সিলর রুমকী সেনগুপ্ত, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আমিনুল হক রঞ্জু, মঞ্জুর হোসেন, আবুল কালাম প্রমুখ।
মেয়র আরো বলেন, পলিথিন সভ্যতার অভিশাপ। কর্ণফুলীতে পলিথিনের জমাট ও ভারী আবরণে ড্রেজিং করা যাচ্ছে না। পলিথিন জলাবদ্ধতার বড় কারণ হয়ে দাঁড়িয়েছে। তিনি নগরবাসীকে নিজ নিজ অবস্থান থেকে পলিথিনের ভোগান্তি ও যত্রতত্র ময়লা আবর্জনা ফেলার ক্ষেত্রে সচেতন থেকে নাগরিক দায়িত্ব পালনের আহ্বান জানান। তিনি ওয়ার্ড কাউন্সিলরদের সহায়তায় গৃহকর আদায়ে সক্রিয় হতে রাজস্ব বিভাগকে তাগিদ দেন। বিজ্ঞপ্তি