আসছে ‘ওসি হারুন’

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক

২০২১ সালে সর্বাধিক আলোচিত এবং প্রশংসিত ছিলো বাংলা ওয়েব সিরিজ ‘মহানগর’। দর্শকচাহিদার ভিক্তিতে এবার এর দ্বিতীয় সিজনের ঘোষণা দিলো ওটিটি প্ল্যাটফর্ম হইচই।

‘মহানগর’ এর প্রথম কিস্তি মুক্তির পরেই ওয়েব সিরিজটির পরিচালক আশফাক নিপুণের কাছে এর দ্বিতীয় সিজনের দাবি উঠে দর্শক মহলে। হইচই তখন চুপ থাকলেও

বৃহস্পতিবার রাতে গুলশানের লেকশোর হোটেলে আয়োজিত ‘হইচই মিট ২০২২’-এ দ্বিতীয় সিজনের ঘোষণা দেয় ওটিটি প্রতিষ্ঠানটি। অনুষ্ঠানে হাজির ছিলেন হইচই বাংলাদেশের কর্তাব্যক্তি ও প্ল্যাটফর্মটির বিভিন্ন কনটেন্টের বাংলাদেশি নির্মাতা, অভিনেতা, কলাকুশলী ও আমন্ত্রিত অতিথিরা। ছিলেন ‘মহানগর’ নির্মাতা আশফাক নিপুণও। ‘মহানগর ২’ বিষয়ে তিনি মুখ না খুললেও হইচই বাংলাদেশের বিজনেস লিড সাকিব আর খান বলেন, আমরা এরই মধ্যে সিরিজটির দ্বিতীয় সিজনের বিষয়বস্তু সংক্ষেপে চূড়ান্ত করেছি। আশা করছি গল্প লেখা ও শুটিং শেষে বছরের দ্বিতীয় ভাগের যেকোনো সময়ে মুক্তি দিতে পারব।

দ্বিতীয় সিজনও কি পুলিশি থ্রিলার হবে? নাকি নতুন কোনো প্রেক্ষাপটে গল্প বাছাই করা হবে? এই প্রশ্নের উত্তরে সাকিব আর খান বলেন, গল্পের মূল চরিত্র যেহেতু ওসি হারুন, অবশ্যই পুলিশের গল্প থাকবে। তবে এবারের গল্পটি আগেরটির চেয়ে অনেকটাই আলাদা হবে। ‘ওসি হারুন’ থাকবে এটা নিশ্চিত হওয়া গেলেও মোশাররফ করিমসহ আগের সিজনের কোনো অভিনয়শিল্পী থাকবেন কি না সে ব্যাপারে মুখ খোলেননি হইচই বাংলাদেশের প্রধান। গত বছর হইচইয়ের চতুর্থ মৌসুমের কনটেন্ট ঘোষণার সময় বাংলাদেশি পাঁচটি কনটেন্টের তালিকায় ছিল আশফাক নিপুণের সিরিজ ‘সাবরিনা’র নাম। দুই সপ্তাহ আগে কালের কণ্ঠকে নির্মাতা জানিয়েছিলেন, অদম্য এক নারীর সংগ্রামের কাহিনি নিয়ে ‘সাবরিনা’ নির্মাণের ঘোষণা এলেও সিরিজটি তিনি নির্মাণ করছেন না। বৃহস্পতিবার রাতে ঘোষিত হলো সেই ‘সাবরিনা’র নামও। শুধু তাই নয়, জানুয়ারি-ফেব্রুয়ারিতেই শুটিং শুরু হবে সিরিজটির। এ বছর মুক্তি পাবে এমন ছয়টি সিরিজের তালিকায় ‘মহানগর ২’, ‘সাবরিনা’ ছাড়াও আছে আগে ঘোষিত সৈয়দ আহমেদ শাওকীর ‘কারাগার’, তানিম নূরের ‘কাইজার’ ও অমিতাভ রেজার ‘বোধ’। নতুন করে তালিকায় যুক্ত হলো রায়হান খানের সিরিজ ‘দৌড়’।