আরো পাঁচ বছর ম্যানইউতে হেন্ডারসন

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে আরো পাঁচ বছরের চুক্তিতে স্বাক্ষর করেছেন ইংলিশ গোলরক্ষক ডিন হেন্ডারসন। নতুন চুক্তি অনুযায়ী ২০২৫ সাল পর্যন্ত তিনি ওল্ড ট্রাফোর্ডেই থাকবেন। ২৩ বছর বয়সী এই গোলরক্ষককে আগামী মাসে আইসল্যান্ড ও ডেনমার্কের বিপক্ষে নেশন্স লিগের ম্যাচেও ডাক দিয়েছেন ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেট। গত দুই মৌসুম তিনি ধারে শেফিল্ড ইউনাইটেডে খেলেছেন। আগের মৌসুমে ক্রিস ওয়াইল্ডারের দলে দুর্দান্ত পারফরমেন্সই তাকে জাতীয় দলে সুযোগ করে দিয়েছেন। যদিও এবারের গ্রীষ্মে চেলসি তার প্রতি আগ্রহ দেখিয়েছিল। কিন্তু এখন ইউনাইটেডের ভবিষ্যতের জন্য হেন্ডারসন প্রতিশ্রুতিবদ্ধ হলেন। ডেভিড ডি গিয়ার সঙ্গে এখন এক নম্বর পজিশন নিয়ে তাকে লড়াইয়ে নামতে হবে।
নতুন চুক্তি প্রসঙ্গে হেন্ডারসন বলেছেন, ‘নিজের উন্নতির জন্য গত পাঁচ বছরের যাত্রাটা ছিল অসাধারন। শেফিল্ড শিল্ডে দুই বছরের ধারে খেলাটাও আমাকে দারুণভাবে সহযোগিতা করেছে। ইউনাইটেডের গোলকিপিং বিভাগটা দুর্দান্ত। এখানে তিনজন শীর্ষ পর্যায়ের গোলরক্ষক রয়েছে। এই গ্রুপটির সঙ্গে কাজ করতে আমি মুখিয়ে আছি। এই চুক্তির মাধ্যমে ম্যানেজার ও ক্লাব আমার উপর যে আস্থা দেখিয়েছেন এটাই আমার কাছে অনেক কিছু। গোলরক্ষক হিসেবে আমি নিজের এই উন্নতির ধারা ধরে রাখতে চাই। প্রতিদিনই নিজের উন্নতির জন্য সবকিছু দেবার চেষ্টা করবো। বিশ্বের অন্যতম সেরা এই ক্লাবের হয়ে যতটা সম্ভব ম্যাচ খেলার আশা রাখছি। এখন আমার মূল দায়িত্ব ইংল্যান্ড দলে, এরপর নতুন মৌসুমের জন্য নিজেকে প্রস্তুত করতে তুলবো।’
ইউনাইটেডর ম্যানেজার ওলে গানার সুলশারও এখন হেন্ডারসনকে আগামী মৌসুমে আর ধারে ছেড়ে না দিয়ে দলে ধরে রাখতে চাচ্ছেন। তার সঙ্গে নতুনভাবে চুক্তি করতে পেরে তাই উচ্ছ্বাসও প্রকাশ করেছেন সুলশার। খবর : ডেইলিবাংলাদেশ’র।