আমাদের সন্তানরা বিশ্বজয় করতে পারে

উদ্যোক্তা উৎসবের সমাপনীতে সুফি মিজানুর রহমান

পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, আমাদের সন্তানদের মধ্যে সীমাহীন শক্তি আছে, তারা বিশ্বজয় করতে পারে। মানুষের জীবনের গভীরে এতো শক্তি আছে, তা কল্পনার বাইরে। আমাদের নতুন প্রজন্মদের শক্তি জাগ্রত হয়েছে। ২২ থেকে ২৩ বছরের তরুণরা উদ্যোক্তা হওয়ার জন্য কাজ করছে।

নগরীর পেনিনসুলা চিটাগং হোটেলের ডালিয়া হলে উদ্যোক্তা উৎসবের দ্বিতীয় দিনের সমাপনী অনুষ্ঠানে গতকাল প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সমাপনী অনুষ্ঠানে অতিথি হিসেবে আরও ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক রাকিব হাসান, ইন্ডিপেনডেন্ট এপ্যারেলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, এস এম আবু তৈয়ব, মিডিয়াগ্রাফি এডভার্টাইজিং লিমিটেডের প্রধান নির্বাহী মিল্টন দাশ বিজয়।

সুফি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, আমাদের সবাইকে স্বপ্ন দেখতে হবে। আমাদের সন্তানরা, নতুন প্রজন্মরা তাদের জীবনের গভীরে যে স্বপ্ন আছে, সে স্বপ্ন লালন করার মানসে, তারা বিভিন্ন চেষ্টা করছে, স্বপ্ন দেখছে, এটাই জীবনে বড় হওয়ার মূলমন্ত্র।

তিনি বলেন, সবাই লিডার না, যারা লিডার তাদের মধ্যে জ্বালা আছে, তারা অস্থির, তাদের মধ্যে আগুন আছে। তারা নিজ উদ্যোগকে সফল করতে সব ধরনের চেষ্টা চালিয়ে যান। কোনো কাজের মোটিভেশন কি, আমি বলি মোটিভ ইন অ্যাকশন। শুধু চিন্তা করলে হবে না, সেটা কাজে পরিণত করতে হবে।

তিনি আরও বলেন, আমাদের মাইন্ডসেট পরিবর্তন করতে হবে, শুধু চাকরি করলে হবে না, উদ্যোক্তা হতে হবে। উদ্যোক্তাদের নানা কাজের সুযোগ রয়েছে। একটা পুকুরে ১০ হাজার টাকার পোনা ছাড়া হলে, ৬ মাস পর ১ লাখ টাকায় বিক্রি করা যায়। এ রকম আরও নানা কাজের উদাহরণ আমাদের সামনে রয়েছে।

অনুষ্ঠানের প্রথম সেশনে বিভিন্ন উদ্যোক্তা ও বিভিন্ন কাজে সফল ব্যক্তিদের নিয়ে তারুণ্যের আহ্বান শিরোনামে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে উপস্থিত ছিলেন স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব-উর রহমান রুহেল, কনফিডেন্স সিমেন্টের ব্যবস্থাপনা পরিচালক জহির উদ্দিন, গণিত অলিম্পিয়াডের মুনির হাসান, র‌্যানকন এফসির সিইও তানভীর শাহরিয়ার রিমন ও ডেইলি স্টারের হেড অব বিজনেস ইমরান কাদির।

অনুষ্ঠানের দ্বিতীয় সেশনে তরুণদের নিয়ে আয়োজন করা হয় তারুণ্যের জয়যাত্রা। এতে উপস্থিত ছিলেন পিএইচপি ফ্যামিলির ম্যানেজমেন্ট ইন্টার্ন ভিক্টর মহসিন, ইন্ডিপেন্ডেন্ট এ্যাপারেলস্’র পরিচালক তানজিম মোজাহের, প্রান্তিক গ্রুপের পরিচালক রাদ সরওয়ার, সিকো এরিনার পরিচালক ইশমাম চৌধুরী, স্টারপোর্ট বাংলাদেশ লিমিটেডের পরিচালক ইদরিক ইয়াসিন করিম, চৌধুরী গ্রুপের পরিচালক রাশিদ মোহাম্মদ চৌধুরী।

অনুষ্ঠান সঞ্চালনা করেন বারকোড রেস্টুরেন্ট গ্রুপের চেয়ারম্যান মনজুরুল হক। অনুষ্ঠান শেষে আয়োজকদের পক্ষ থেকে পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমানকে শুভেচ্ছা স্মারক তুলে দেওয়া হয়।

তরুণ উদ্যোক্তাদের সঙ্গে প্রাজ্ঞ উদ্যোক্তাদের জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়, পথ চলার চ্যালেঞ্জ উত্তরণ এবং দেশে উদ্যোক্তাবান্ধব পরিবেশ গড়তে দুদিনব্যাপী উদ্যোক্তা উৎসবে ৮টি সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। তৃতীয়বারের মত আয়োজিত এ উৎসবে ৩৫ জন উদ্যোক্তা, বিশেষজ্ঞ, পেশাজীবী, শিক্ষাবিদ বক্তা ও প্যানেলিস্ট যোগ দেন।

উদ্যোক্তা উৎসবের আয়োজক আগামীর চট্টগ্রাম, সহযোগিতায় বাংলাদেশ লাইভ, উদোক্তা নাসিং সেন্টার ও আমার অফিস। ব্যবস্থাপনায় ছিলো মিডিয়া গ্রাফি। বিজ্ঞপ্তি