আবদুল হাকিম মাইজভাণ্ডারী (র.) বার্ষিক ওরশ শরীফ

সাবেক মেয়র এম. মনজুর আলমের পিতা খাদেমুল আউলিয়া আলহাজ¦ আবদুল হাকিম মাইজভাণ্ডারী (র.) এর ২৭তম বার্ষিক ওরশ শরীফ মিলাদ, ওয়াজ মাহফিল, খতমে কোরআন, খতমে মজমুয়ায়ে সালাওয়াতে রাসূল (সা.) খতমে গাউছিয়া শরীফ, সামা মাহফিল ও ভা-ারী সঙ্গীত, মাজার জেয়ারত, এতিম, প্রতিবন্ধী, অস্বচ্ছল ও দুস্থ নারী-পুরুষ শিশুদের মাঝে বস্ত্র বিতরণ, তবারুক বিতরণ এর মধ্য দিয়ে ২৫ ও ২৬ জানুয়ারি পালিত হয়েছে।

২৬ জানুয়ারি সন্ধ্যায় আলহাজ¦ মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন ও আলহাজ¦ হোছনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্টের আয়োজনে উত্তর কাট্টলী আলহাজ¦ মোস্তফা হাকিম বিশ^বিদ্যালয় দেশরতœ জননেত্রী শেখ হাসিনা মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা ও ওয়াজ মাহফিলে সভাপতিত্ব করেন সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম।
এতে প্রধান মেহমান ছিলেন আওলাদে রাসূল (সা.) শাহজাদা-গাউছুল আজম মাইজাভা-ারী (ক.) হযরত আলহাজ¦ শাহসুফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী আল মাইজভা-ারী (ম.জি.আ.)। বিশেষ মেহমান ছিলেন প্রধান অতিথি ছিলেন ইরাকের বাগদাদ থেকে আগত আওলাদে রাসূল (স.), আওলাদে গাউছুল আজম জিলানী (রা.) হযরত আলহাজ¦ শাহসুফী আল্লামা আবদুল কাদের আফিফ আবদুল কাদের আলী জিলানী (বাগদাদ শরীফ, ইরাক), ইরাকের বাগদাদ থেকে আগত আওলাদে রাসূল (স.), আওলাদে গাউছুল আজম জিলানী (রা.) হযরত আলহাজ¦ শাহসুফী আল্লামা আবদর রহমান আফিফ আবদুর রহমান আলী জিলানী (বাগদাদ শরীফ, ইরাক)। পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মিজানুর রহমান। আলোচনা করেন জামিয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. মোহাম্মদ লিয়াকত আলী, পীরে ত্বরিকত হাফেজ মাওলানা আলহাজ¦ মুহাম্মদ ওয়ালী উল্লাহ আশেকী (ম.জি.আ.), আলহাজ¦ মোহাম্মদ আবু তাহের, ওরশ এন্তেজামিয়া কমিটির সভাপতি আলহাজ¦ মোহাম্মদ নিজামুল আলম রাজু, আলহাজ¦ মোহাম্মদ সরওয়ার আলম, আলহাজ¦ মোহাম্মদ ফারুক আজম, আলহাজ¦ মোহাম্মদ সাইফুল আলম, আলহাজ¦ মোহাম্মদ সাহিদুল আলম, অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর, উপাধ্যক্ষ বাদশা আলম, মাহফুজুল হক চৌধুরী, নেছার আহমদ, আলহাজ¦ হাফেজ মোহাম্মদ আশরাফুজ্জামান আল কাদেরী, ছৈয়দ মোহাম্মদ ইউনুচ রজভীসহ সমাজের বিভিন্ন শ্রেণি ও পেশার নেতৃবৃন্দ। আলোচকগণ খাদেমুল আউলিয়া হযরত আলহাজ¦ আবদুল হাকিম মাইজভা-ারী (র.) এর জীবনচরিত বিশ্লেষণ করে বলেন, তিনি ছিলেন বিনয়ের প্রতীক ও ত্যাগের দৃষ্টান্ত। ধর্মের জন্য, মানবসেবার জন্য আলহাজ¦ আবদুল হাকিম মাইজভা-ারী (র.) জীবনে সবকিছু অকাতরে বিলিয়ে দিয়েছেন। পার্থিব জগতের লোভ-প্রলোভন তাকে স্পর্শ করতে পারেনি। অলি আউলিয়াদের প্রতি এত ত্যাগ অন্যদের মাঝে তেমনটা দেখা যায় না। দুই দিনের কর্মসূচিতে প্রায় হাজার হাজার ভক্ত ও আশেকান তবারুক গ্রহণ করেন।

আখেরি মোনাজাত পরিচালনা করেন আওলাদে রাসূল (সা.) শাহজাদা-গাউছুল আজম মাইজভাণ্ডারী (ক.) হযরত আলহাজ¦ শাহসুফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী আল মাইজভাণ্ডারী (ম.জি.আ.)। মোনাজাতে দেশ ও জাতির কল্যাণ কামনা করা হয়। বিজ্ঞপ্তি