আটা বিক্রিতে অনিয়ম, রামগড়ে ব্যবসায়ীর ডিলারশিপ বাতিল

ওএমএস’র চাল-

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি »

খাগড়াছড়ির রামগড়ে ওএমএস’র চাল-আটা ন্যায্যমূল্য বিক্রিতে অনিয়মের অভিযোগে ও নীতিমালার শর্ত ভঙ্গ করায় মেসার্স হারুন ট্রেডার্স নামে এক ব্যবসায়ীর ওএমএস এর ডিলারশিপ বাতিল করেছে ভ্রাম্যমাণ আদালত।
গতকাল মঙ্গলবার সকালে পৌরসভাধীন সোনাইপুল বাজারে মেসার্স হারুন ট্রেডার্সে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাত।
জানা যায়, সরকারি বরাদ্দে রামগড় পৌর এলাকার তিনটি স্পটে তিনজন ডিলারের মাধ্যমে খোলা বাজারে ওএমএস’র চাল-আটা বিক্রি করা চলমান। প্রতি ডিলারকে প্রতিদিন ১ হাজার ৫শ কেজি চাল ও ১ হাজার কেজি আটা বরাদ্দ দিয়ে জনপ্রতি ৫ কেজি বিক্রির শর্তে চাল ৩০ টাকা ও আটা ১৮ টাকা দরে এবং প্রতিজন ক্রেতাকে স্বাক্ষর বা টিপসহি নেয়ার নির্দেশনা রয়েছে।
ডিলারশিপের শর্ত না মেনে মেসার্স হারুন ট্রেডার্স এর মালিক মো. হারুন চাল ও আটা মেসার্স আলমগীর স্টোরে অবৈধভাবে পাইকারি দামে বিক্রি করে। এ অভিযোগ প্রমাণিত হওয়ায় মেসার্স হারুন ট্রেডার্স এর ডিলারশিপ বাতিল করে ভ্রাম্যমাণ আদালত।
রামগড় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাত জানান, এই ডিলারের বিরুদ্ধে ওএমএস এর চাল ও আটা কালোবাজারে বিক্রির অভিযোগের ভিত্তিতে এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। স্বীকারোক্তিমতে এবং ওএমএস নীতিমালা, ২০১৫ এর ১২ (খ) এর অঙ্গীকারনামা ভঙ্গ করায় মেসার্স হারুন ট্রেডার্স এর ওএমএস ডিলারশিপ বাতিল করা হয়। সেখানে নতুন ডিলার নিয়োগ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।