আখতারুজ্জামান বাবুর ৯ম মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক »

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য, আখতারুজ্জামান চৌধুরী বাবুর ৯ম মৃত্যুবার্ষিকী আজ। মৃত্যুবার্ষিকী উপলক্ষে আনোয়ারার হাইলধরে মরহুমের গ্রামের বাড়িতে পরিবারের পক্ষ থেকে খতমে কোরআন, মিলাদ মাহফিল ও কবরে পুষ্পমাল্য অর্পণসহ নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এছাড়া আনোয়ারা উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামী লীগ, ইউনিয়ন আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিকলীগ, স্বেচ্চাসেবক লীগ, ছাত্রলীগ, অঙ্গসংগঠনসহ বিভিন্ন সামাজিক ও  প্রতিষ্ঠানের উদ্যোগে পৃথক পৃথক কর্মসূচি পালিত হবে।

আনোয়ারা-কর্ণফুলীবাসীর সুখ-দুঃখের সাথী ছিলেন আখতারুজ্জামান চৌধুরী বাবু। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ, ১৯৯১ সালে প্রলয়ংকরী ঘূর্ণিঝড় কিংবা যেকোনো দুর্যোগ-দুর্বিপাকে এলাকাবাসীর জন্য সবসময় ছায়া হিসাবে ছিলেন তিনি। নেতৃত্ব, জনপ্রিয়তা আর কর্মগুণে নিজের নামের চেয়ে বাবু মিয়া নামেই বেশি পরিচিতি পেয়েছিলেন এলাকাবাসীর কাছে।

২০১২ সালের ৪ নভেম্বর এই রাজনীতিক ইন্তেকাল করেন। তার মৃত্যুর পর ছেলে সাইফুজ্জামান চৌধুরী জাবেদ একই আসন থেকে আওয়ামী লীগ প্রার্থী হিসেবে এমপি নির্বাচিত হন।   তিনি সরকারের ভূমিমন্ত্রী হিসেবে কাজ করছেন।

এদিকে মহান মুক্তিযুদ্ধের সংগঠক ও বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য মরহুম আখতারুজ্জামান চৌধুরী বাবুর ৯ম মৃত্যুবার্ষিকীতে তার স্মরণে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে থিয়েটার ইনস্টিটিউট হলে আজ বিকাল ৩ টায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।