অন্তত একটি করে গাছ লাগান

বৃক্ষরোপণ কর্মসূচিতে সোলায়মান শেঠ

জাতীয় পার্টি নগর ও সকল অঙ্গ-সংগঠনের যৌথ উদ্যোগে গতকাল বৃহস্পতিবার বিকাল ৫টায় জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়। উক্ত বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন জাতীয় পার্টির কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ও নগর সভাপতি সোলায়মান আলম শেঠ।
এসময় তিনি বলেন, গাছ আমাদের অকৃত্রিম বন্ধু। বাংলাদেশকে বাসযোগ্য করে গড়ে তোলার জন্য গাছ যেমন দেশের অভ্যন্তরে নানা ভূমিকা রাখছে, তেমনি জলবায়ুর ক্ষতিকর প্রভাব থেকে দেশের মানুষকে রক্ষা করতে গাছের ভূমিকা অপরিসীম। জলবায়ু পরিবর্তনের ফলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে বাংলাদেশসহ অনুন্নত ও উন্নয়নশীল দেশগুলো। মানুষ এবং গাছের নির্ভরশীলতা অনেক দিনের। গাছ আমাদের বিশুদ্ধ অক্সিজেন দেয়। যেকোনো রোগ বালাইয়ের ক্ষেত্রে আমরা জানি বিশুদ্ধ বাতাস জরুরি।
তিনি ছোট বড় নির্বিশেষে সবাইকে অন্তত একটি করে গাছ লাগানোর আহ্বান জানান।
এসময় আরো উপস্থিত ছিলেন জাতীয় পার্টি কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও নগর সাধারণ সম্পাদক মো. এয়াকুব হোসেন, জাতীয় পার্টি কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও নগর সহ-সভাপতি আবু জাফর মাহমুদ কামাল, সহ-সভাপতি আবদুল্লাহ মিয়া, নগর দপ্তর সম্পাদক ছবির আহমেদ, যুগ্ম দপ্তর সম্পাদক শফিউল আজম চৌধুরী লিটন, প্রচার সম্পাদক কাজী ফজলে হাসান শাহীন, নগর ছাত্র সমাজ সাবেক সভাপতি নজরুল ইসলাম, নগর সদস্য মো. মহসিন প্রমুখ। বিজ্ঞপ্তি