অনেকেই জামিনে পেয়েছে, অন্যরা পর্যায়ক্রমে মুক্তি পাবে

হাটহাজারী মাদ্রাসায় হেফাজতের নেতাকর্মীদের প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, হাটহাজারী »

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, হেফাজতে ইসলামের মামলায় যারা গ্রেফতার হয়েছে তাদের মধ্যে অনেকেই জামিনে মুক্তি পেয়েছে। যারা এখনো মুক্তি পায়নি তারা পর্যায়ক্রমে মুক্তি পাবে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যার দিকে হাটহাজারী বড় মাদ্রাসা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন ।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী কখনো বলেননি নুরানি মাদ্রাসা বন্ধ করা হবে। বরং তিনি আরো কিভাবে নুরানি মাদ্রাসা চলবে, কিভাবে মাদ্রাসা শিক্ষা যুগোপযোগী করা যায় তা নিয়ে তিনি চিন্তাভাবনা করেন।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল হাটহাজারী মাদ্রাসা পরিদর্শন করেন এবং মসজিদে আসরের নামাজ আদায় করেন। তারপর হাটহাজারী মাদ্রাসার সাবেক মহাপরিচালক, হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ আহমদ শফি ও হেফাজতের সাবেক মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরীর কবর জিয়ারত করেন। এরপর হাটহাজারী মাদ্রাসার বর্তমান মহাপরিচালক মাওলানা ইয়াহিয়াসহ শীর্ষ আলেমদের সঙ্গে মতবিনিময় করেন।

এ সময় হাটহাজারীর সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, সংসদ সদস্য আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দীন নদভী, চট্টগ্রাম জেলা প্রেশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান, জেলা পুলিশ সুপার এস এম শফিউল্লাহ্, চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান পেয়ারুল ইসলাম, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এম এ সালাম, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার মো. শাহিদুল আলম, মুফতি জসিম উদ্দিন, মুফতি কেফায়েত উল্লাহ্, আহমদ দিদার কাসেমি, মডেল থানার ওসি রুহুল আমিন সবুজসহ বিভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন।