১৭ মার্চ থেকে চট্টগ্রাম-সিলেট রুটে চালু হচ্ছে বিমানের নতুন ফ্লাইট

0
364

চলবে সপ্তাহে দুই দিন, ভাড়া ৪০০০ টাকা

নিজস্ব প্রতিবেদক :
চট্টগ্রাম-সিলেট রুটে চালু হচ্ছে বাংলাদেশ বিমানের ফ্লাইট। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ বিমান এই ফ্লাইট চালু করছে। বন্দর নগরী চট্টগ্রাম এবং পূন্যভূমি সিলেটের মধ্যে চালু হওয়া এই ফ্লাইটের মাধ্যমে অর্থনীতি ও পর্যটনে গতি আনবে। সপ্তাহে দুই দিন করে এই ফ্লাইট চলবে।
বাংলাদেশ বিমানের উপ মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খোন্দকার বলেন,‘ বন্দর নগরী ও পূন্যময় নগরীর মধ্যে সেতুবন্ধন তৈরি করতে এই আয়োজন করেছে বাংলাদেশ বিমান। এছাড়া এর মাধ্যমে অর্থনীতি গতি পাবে এবং পর্যটন শিল্পেরও বিকাশ হবে।’
তিনি আরো বলেন, দেশের ইভিয়েশন ইতিহাসে এধরনের উদ্যোগ এটাই প্রথম। আগে সব বিমান ঢাকা থেকে চলাচল করতো। এখন চট্টগ্রাম-সিলেট-চট্টগ্রাম রুটে সপ্তাহে দুটি ফ্লাইট চলাচল করবে। প্রাথমিকভাবে তা ১৭ মার্চ চালু হবে। তবে সপ্তাহের মঙ্গলবার ও বৃহস্পতিবার তা চলাচল করতে পারে।
জানা যায়, চট্টগ্রাম সিলেট রুটে ভাড়া নির্ধারন করা হয়েছে প্রায় ৪০০০ টাকা। তবে ভ্রমণের তারিখ যতো কাছে আসে ভাড়ার পরিমান ততোই বেড়ে যায়।
উল্লেখ্য, চট্টগ্রাম সিলেট রুটে চলাচলের জন্য বাস ও ট্রেনই যাত্রীদের ভরসা। দেশের সর্বউত্তর-পূর্ব এবং দক্ষিণ-পূর্বের এই দুই শহরের মধ্যে যাতায়াতের জন্য দুটি আন্ত:নগর ট্রেন রয়েছে। পাহাড়িকা ও উদয়ন নামের এই দুটি ট্রেন ছাড়া কয়েকটি বাস কোম্পানির চলাচল করে। যাত্রীর তুলনায় বাস ও ট্রেনের সংখ্যা কম হওয়ায় যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়। চট্টগ্রাম ও ঢাকার দূরত্ব যেখানে ২৪৫ কিলোমিটার সেখানে চট্টগ্রাম সিলেটের দূরত্ব ৩৭৭ কিলোমিটার। তাই চট্টগ্রাম সিলেট রুটে ভ্রমণ করা কষ্টকর। এখন বিমান সার্ভিস চালু হওয়ায় যাত্রীরা অনেক উপকৃত হবে।