হাটহাজারীতে একদিনেই ২৬ রোগী

0
316

নিজস্ব প্রতিবেদক :
প্রাণঘ্যাতী করোনা ভাইরাসের সংক্রমণ ও বিস্তারের শুরু থেকে হাটহাজারী উপজেলাতে করোনা আক্রান্ত কেউ ছিলো না। সংক্রমণ ঠেকাতে চট্টগ্রামের বিভিন্ন উপজেলার মতো হাটহাজারীও লকডাউন করা হয়। কয়েক সপ্তাহ থেকেই হাটহাজারীতে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়। প্রথম দিকে কম থাকলেও পরবর্তীতে দ্রুত বাড়ছে রোগীর সংখ্যা। হাটহাজারী এখন করোনার ভাইরাসের হটস্পট হতে চলেছে।
বৃহস্পতিবার (২৮ মে) একদিনেই হাটহাজারীতে করোনায় আক্রান্ত হলেন ২৬ জন, তারমধ্যে সোনালী ব্যাংক হাটহাজারী শাখায় ১০জন রয়েছেন। এখন পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থনে করোনায় ৪ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৩ জন মহিলা ও একজন পুরুষ। শুক্রবার (২৯ মে) সন্ধ্যা পর্যন্ত স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পাওয়া তথ্য অনুযায়ী হাটহাজারীতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৮৮ জন।
হাটহাজারী উপজেলার ১৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভার বিভিন্ন এলাকায় করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ছে।
হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন সুপ্রভাতকে বলেন, করোনা ভাইরাস থেকে মুক্ত থাকতে হলে সচেতন থাকতে হবে। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে।
হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু সৈয়দ মোহাম্মদ ইমতিয়াজ হোসাইন সুপ্রভাতকে বলেন, করোনা ভাইরাসের শুরু থেকে হাটহাজারীতে আক্রান্ত না হলেও মাঝে এসে করোনার সংক্রমণ শুরু হয়েছে। এখন প্রতিদিন বাড়ছে রোগী।