স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব না মানায় জরিমানা

0
301
সামাজিক দূরত্ব না মানায় জেলা প্রশাসনের অভিযানে জরিমানা করা হয়

নিজস্ব প্রতিবেদক :
করোনা ভাইরাসের সংক্রমণ ও বিস্তার ঠেকাতে নগরীর বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। শুক্রবার (২৯ মে) চালানো অভিযানগুলোর নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী, নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিল্লুর রহমান। এসময় স্বাস্থ্য বিধি, সামাজিক দূরত্ব ও আইন অমান্য করায় বিভিন্ন গাড়ি ও ব্যাক্তি থেকে জরিমানা আদায় করা হয়েছে।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা সুপ্রভাতকে জানিয়েছেন, নগরীর বাকলিয়া, সদরঘাট, কোতোয়ালী, ডবলমুরিং ও হালিশহর থানাধীন বিভিন্ন জায়গায় করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে অভিযান চালানো হয়। এসময় বাকলিয়া থানাধীন কর্ণফুলী নতুন ব্রিজে ১০ জন যাত্রীসহ ভাড়ায় চালিত একটি মাইক্রোবাসকে আটক করে স্বাস্থ্যবিধি না মানায় চালককে ২ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। একই স্থানে একজন সিএনজি চালককে ৫০০ টাকা এবং কোতোয়ালী থানাধীন ফিরিঙ্গিবাজার এলাকায় ৩ জন মোটরসাইকেল আরোহীকে শারীরিক দূরত্ব না মানায় ১ হাজার ৫০০ টাকা অর্থদ- দেওয়া হয়।
অভিযান পরিচালনাকালে সিটি গেট এলাকায় স্বাস্থবিধি না মেনে অতিরিক্ত যাত্রী পরিবহন করায় ৭টি মাইক্রোবাসের চালককে ১১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
এদিকে বেশি দামে ফল বিক্রির অভিযোগে তিনটি ফলের দোকানকে ১ হাজার টাকা করে মোট ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।