স্বাস্থ্যবিধি না মানায় চালক, যাত্রীসহ ২০ জনকে জরিমানা

0
315
নগরীর জিইসির মোড়ে গণপরিবহনে স্বাস্থ্যবিধি না মানায় চালক, সহকারী ও যাত্রীকে জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট

নিজস্ব প্রতিবেদক:
করোনা ভাইরাসের এই সময়ে গণপরিবহনগুলোতে স্বাস্থ্যবিধি না মানায় গাড়ির চালক, সহকারী ও যাত্রীসহ ২০ জনকে জরিমানা করেছে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। শুক্রবার (৩ জুলাই) বেলা ১০ টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত নগরীর জিইসি ও ওয়াসার মোড় এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: উমর ফারুক।
ম্যাজিস্ট্রেট উমর ফারুক সুপ্রভাতকে বলেন, নগরীর জিইসি মোড় ও ওয়াসা মোড়ে দেখা যায় অনেক বাস, সিএনজি ও ব্যক্তিগত গাড়ীতে স্বাস্থ্যবিধি অবজ্ঞা করে পরিবহন চলাচল করছে। কয়েকটি বাসে দেখা যায় সুরক্ষা সামগ্রী হ্যান্ড স্যানিটাইজার নেই, ড্রাইভার হেল্পারসহ যাত্রীদেরকেও মাস্ক পরিহিত দেখা যায়নি। কিছু ক্ষেত্রে দেখা যায় ২ সিটের জায়গার একজন থাকার কথা থাকলেও ২ থেকে ৩ জনও বসা অবস্থায় দেখা যায়। বাসে হ্যান্ডস্যানিটাইজার যেগুলো আছে যা জীবাণুনাশক নয়।
স্বাস্থ্যবিধি পালনে অবজ্ঞা থাকায় যেমন স্যানিটাইজার না থাকা, নকল হ্যান্ড স্যানিটাইজার রাখা, পানি দিয়ে স্যানিটাইজড করা ও অতিরিক্ত যাত্রী পরিবহনের কারণে ১০ জন ড্রাইভারকে ৩ হাজার টাকা, ব্যক্তিগত গাড়ি ও সিএনজিতে অধিক যাত্রী থাকায় চালক ও যাত্রীসহ ১০ জনকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।