সুবিধাবঞ্চিত নারীদের পাশে দাঁড়াতে হবে

0
82

নারী দিবসের অনুষ্ঠানে সোলায়মান শেঠ

আন্তর্জাতিক নারী দিবস পালনের লক্ষ্যে নারী জাগরণ পরিষদ-চট্টগ্রাম’র উদ্যোগে এক আলোচনা অনুষ্ঠান গতকাল ৮ মার্চ সোমবার বিকাল ৫টায় নগরীর মোমিন রোডস্থ চট্টগ্রাম একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও মহানগর জাতীয় পার্টির সভাপতি সোলায়মান আলম শেঠ বলেছেন, এ সমাজে এখনো অনেক নারী সুবিধাবঞ্চিত। তিনি আরো বলেন, সরকার নারীদের ব্যাপক সুযোগ সুবিধা দিয়ে যাচ্ছে। এটি দেশের জন্য ইতিবাচক। সুবিধাবঞ্চিত নারীরা অসহায়, রাষ্ট্রকে তাদের পাশে থাকতে হবে। প্রধান বক্তার বক্তব্যে উত্তর জেলা মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বাসন্তী প্রভা পালিত বলেন, এ সরকারের আমলে দেশের শিক্ষিত নারী সমাজ অনেক এগিয়ে গিয়েছে। দেশ উন্নয়নের ক্ষেত্রে এদেশের নারী সমাজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থেকে সহযোগিতা করে যেতে হবে।
বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপিকা রেখা আলম চৌধুরী বলেন, নারীদের আত্মপ্রত্যয় ও নিজের উপর নির্ভরশীলতা রেখে কাজ করে যেতে হবে। স্বাবলম্বী হওয়ার জন্য পুরুষের পাশাপাশি নারী সমাজকে সাহসের সাথে এগিয়ে যেতে হবে।
নারী জাগরণ পরিষদ-চট্টগ্রাম’র আহ্বায়ক মাছুমা কামাল আঁখি’র সভাপতিত্বে ও সদস্য সচিব নাদিরা সুলতানা হেলেনের সঞ্চালনায় নারী সমাবেশে বক্তব্য রাখেন আলী আহমেদ শাহিন, মো. খোরশেদ আলী মাইজভান্ডারী, ফাতেমা আক্তার, আফরোজা বেগম জলি, হাসিনা আক্তার টুনু, চেমন আরা, পারভিন চৌধুরী, সোমা মুৎসুদ্দী, পারভিন আক্তার চৌধুরী, জায়তুন্নেছা জেবু, শাম্মী তুলতুল, প্রিয়ংকা দাশ, অধ্যাপক শিব প্রসাদ ধর, শিল্পী অচিন্ত্য কুমার দাশ, রিমন মুহুরী, হারুন রশিদ, দিলীপ সেন গুপ্ত, মো. তিতাস, শিল্পী নুপুর আক্তার, শিল্পী শিউলী আক্তার, ইয়াসমিন কবির প্রমুখ। বিজ্ঞপ্তি