সাজেকে মাইক্রোবাস খাদে পড়ে ৮ পর্যটক আহত

0
125

নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি :

রাঙামাটির দুর্গম বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নে মাইক্রোবাস খাদে পড়ে আট পর্যটক আহত হয়েছেন। শনিবার সকাল দশটায় সাজেকের সিজোকছড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তবে এ ঘটনায় গুরুতর আহত আটজনকে উদ্ধার করে খাগড়াছড়িতে আধুনিক হাসপাতালে পাঠানো হলেও তাদের পরিচয় জানাতে পারেনি পুলিশ।
সাজেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইসরাফিল মজুমদার বলেন, সকালে সাজেকের রুইলুই পর্যটনকেন্দ্র থেকে ফেরার পথে রুইলুই থেকে দুই কিলোমিটার দূরে সিজোক ছড়ায় এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে তাৎক্ষণিকভাবে সেনাবাহিনীর সহায়তায় তাদের উদ্ধার চিকিৎসার জন্য খাগড়াছড়ি আধুনিক জেনারেল হাসপাতালে পাঠিয়েছে। এর আগে গত ১২ জানুয়ারি রাঙামাটি-খাগড়াছড়ি সড়কের কুতুকছড়ি এলাকায় পাথর বোঝাই ট্রাকসহ বেইলি সেতু ভেঙে তিনজনের মৃত্যু হয়েছে।
প্রসঙ্গত, আয়তনে দেশের সবচেয়ে বড় উপজেলা রাঙামাটির বাঘাইছড়ি। এই উপজেলায় অবস্থিত সাজেক ভ্যালির রুইলুই ও কংলাক পাহাড়ে মেঘ-পাহাড়ের মিতালী দেখতে দূর-দূরান্ত থেকে ছুটে আসেন পর্যটকরা। কিন্তু সাজেকের পাহাড়ি আঁকাবাঁকা, উঁচুনিচু সড়কের কারণে প্রায়ই দুর্ঘটনায় হয়। সংশ্লিষ্টরা বলছেন, পাহাড়ি সড়কে চলাচলের ক্ষেত্রে গাড়িচালকদের আরও সচেতনতা অবলম্বন প্রয়োজন।