সরকার স্বাস্থ্যসেবার উন্নয়নে বদ্ধপরিকর

0
158

চকরিয়ায় স্বাস্থ্য অধিদপ্তরের প্রধান প্রকৌশলী

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া :

২৫ কোটি টাকা বরাদ্দে একশ শয্যায় উন্নীত কক্সবাজারের চকরিয়া উপজেলা সরকারি হাসপাতালের আধুনিকায়নে উন্নয়ন কাজ প্রায় শেষ পর্যায়ে। এঅবস্থায় ১৮ অক্টোবর দুপুরে হাসপাতালের নির্মাণকাজ পরিদর্শনে এসেছেন স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ ওসমান সরোয়ার। তিনি হাসপাতালে পৌঁছলে তাকে স্বাগত জানান হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলম।নির্মাণকাজ পরিদর্শন শেষে হাসপাতালের সম্মেলনকক্ষে মতবিনিময় সভায় স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি ও হাসপাতালের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ ওসমান সরোয়ার। এর আগে হাসপাতাল করিডোরে জাতির পিতা মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে একটি গাছের চারা রোপণ করেন তিনি। চকরিয়া উপজেলা হাসপাতালের প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা. মোহাম্মুদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন কক্সবাজার-১ (চকরিয়া- পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম। সভায় বক্তব্য দেন স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কক্সবাজারের নির্বাহী প্রকৌশলী সরকার দেলোয়ার হোসেন, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী। উপস্থিত ছিলেন স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কক্সবাজারের সহকারি প্রকৌশলী মোরশেদুল আলম, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সহ-সভাপতি ওয়ালিদ মিল্টন, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক আবু মুছা, আমিনুল করিম, লায়ন আলমগীর চৌধুরী। এছাড়াও সভায় চিকিৎসক, কর্মকর্তা এবং ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় এমপি জাফর আলম বলেছেন, চকরিয়া উপজেলা বাংলাদেশের মধ্যে একটি সম্ভাবনায় জনপদ। এই জনপদে ৬ লাখ মানুষের বসবাস। এত পরিমাণ জনগণের একটি উপজেলায় অতীতে চিকিৎসাখাতে চরম নাজুক অবস্থা ছিল। তবে বর্তমান সরকারের সফল উদ্যোগের কারনে ইতোমধ্যে সারাদেশের মতো চকরিয়া- পেকুয়া উপজেলায় চিকিৎসাখাতে অভাবনীয় উন্নতি ঘটেছে। সরকারি হাসপাতালের পাশাপাশি এখানে বিপুল পরিমাণ বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান গড়ে তোলা হয়েছে।তিনি বলেন, চিকিৎসাখাতের উন্নতির কারনে এখন দুই উপজেলার সর্বস্তরের জনগণের মাঝে সুচিকিৎসা নিশ্চিত হচ্ছে। আওয়ামী লীগ সরকার দেশের স্বাস্থ্যখাতের অগ্রগতিতে কাজ করছেন। সেইলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বিক সহযোগিতায় চকরিয়া উপজেলা হাসপাতালকে ৫০ শয্যা থেকে একশ শয্যায় উন্নীত করা হচ্ছে। বর্তমানে ২৫ কোটি টাকা বরাদ্দে হাসপাতালের আধুনিকায়নে উন্নয়ন কাজ চলছে। প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ ওসমান সরোয়ার বলেন, চকরিয়া উপজেলার ৫০ শয্যার হাসপাতালটি ১শ শয্যায় উন্নীত করতে ২৫ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন স্বাস্থ্য মন্ত্রণালয়।

এখানে নতুন ভবনটি করা হয়েছে চার তলাবিশিষ্ট। হাসপাতালটি একশ শয্যায় উন্নীত হওয়ায় চকরিয়া উপজেলা ছাড়াও আশপাশের অন্তত ১৫ লাখ মানুষ উন্নত স্বাস্থ্য সেবা পাবে।