শিক্ষকদের কাছে শিক্ষার্থীরা সন্তানতুল্য

0
86

প্রিমিয়ার ইউনিভার্সিটিতে আলোচনা সভা

প্রিমিয়ার ইউনিভার্সিটির হাজারী গলিস্থ ভবনের সেমিনার কক্ষে গতকাল বেলা ১২টায় আইন বিভাগের শিক্ষকদের নিয়ে আইন বিভাগের বিভিন্ন শিক্ষা কার্যক্রম বিষয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী ও প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন।
সভাপতির বক্তব্যে প্রফেসর ড. অনুপম সেন বলেন, শিক্ষকদের কাছে শিক্ষার্থীরা সন্তানতুল্য। প্রিমিয়ার ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষকবৃন্দ একথা হৃদয়ে লালন করে সবসময় এই বিভাগের শিক্ষার্থীদের পাঠদান করেন।
এ কারণে আজ পর্যন্ত অসংখ্য শিক্ষার্থী এই বিভাগ থেকে আইন বিষয়ে অসাধারণ জ্ঞান ও পারদর্শিতা অর্জন করে পাশ করে বের হয়েছেন এবং বাংলাদেশ ও বাংলাদেশের বাইরে অনেক প্রতিষ্ঠানে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত হয়ে কাজ করছেন। তাঁদের এই সাফল্যের কারণে প্রিমিয়ার ইউনিভার্সিটির আইন বিভাগের সুনাম শুধু বাংলাদেশে নয়, সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে।
প্রফেসর ড. অনুপম সেন আরও বলেন, প্রিমিয়ার ইউনিভার্সিটির আইন বিভাগ থেকে বেরিয়ে যাওয়া শিক্ষার্থীদের মধ্য থেকে ২৫ জন বাংলাদেশের বিভিন্ন বিশ্ব¦বিদ্যালয়ে আইন বিভাগে শিক্ষকতা করছেন।
সভায় আইন বিভাগের শিক্ষকবৃন্দ বলেন, বিগত সেমিস্টারে পেনডেমিক সত্ত্বেও তাঁরা আন্তরিকভাবে শিক্ষা-কার্যক্রম অনলাইনে অব্যাহত রেখেছেন। সভায় উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর একেএম তফজল হক, আইন অনুষদের অ্যাডজাঙ্কট ডিন প্রফেসর আবদুল্লাহ আল ফারুক, রেজিস্ট্রার খুরশিদুুর রহমান, প্রক্টর আহমদ রাজীব চৌধুরী, আইন বিভাগের চেয়ারম্যান তানজিনা আলম চৌধুরী, আইন বিভাগের শিক্ষকদের মধ্যে সহকারী অধ্যাপক অনুপ কুমার বিশ্বাস, মেহের নিগার, হুমায়রা নওশিন উর্মি, ফাহমিদা কাদের, ফরিদুদ্দিন আহমেদ, ইয়াসমিন ফারজানা, সালমা মরিয়ম, মাহবুবা সুলতানা, তাকমিনা কামাল, হিল্লোল সাহা, প্রভাষক জাবেদ আরাফাত ও সুরিনা তারজিদ প্রমুখ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি