‘লিখিত আশ্বাস না পেলে ভারতে বিশ্বকাপ খেলতে আসবে না পাকিস্তান’

306

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
সামনের বছর ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০২৩-এ আবার ভারতেই ৫০ ওভারের বিশ্বকাপ। আর পাকিস্তান বোর্ড নিরাপত্তা ইস্যু নিয়ে এখন থেকেই দাবি জানাতে শুরু করে দিল। বলা হচ্ছে বিসিসিআইয়ের উপর চাপ সৃষ্টির চেষ্টা করছে পিসিবি।
বুধবার পিসিবির তরফ থেকে আইসিসি’র কাছে দাবি জানানো হয়, ভারতীয় ক্রিকেট বোর্ড পাকিস্তান টিমের নিরাপত্তার ব্যাপার নিয়ে যেন লিখিত আশ্বাস দেয়। এক ইউটিউব চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে পিসিবি সিইও ওয়াসিম খান জানিয়েছেন, ‘ভারতে দুটো বিশ্বকাপ (২০২১ আর ২০২৩) হওয়ার কথা। আমরা আইসিসিকে জানিয়ে দিয়েছি বিসিসিআইকে লিখিত আশ্বাস দিতে হবে যে, আমরা ওখানে গিয়ে ভিসা-ক্লিয়ারেন্স সংক্রান্ত কোনও সমস্যায় পড়ব না।’
পিসিবি সিইও একটা জিনিস পরিষ্কার করে জানিয়ে দিয়েছেন, ক্রিকেটার, অফিসিয়ালদের নিরাপত্তা সংক্রান্ত পূর্ণ আশ্বাস পেলেই টিম ভারতে যাবে। এত তাড়াতাড়ি লিখিত আশ্বাস চাওয়ার কারণও জানিয়েছেন তিনি।
তার কথায় ইদানিং পাকিস্তানের অনেক স্পোর্টস টিম ভারতে আসার ক্লিয়ারেন্স পায়নি। তাই বিসিসিআইয়ের কাছ থেকে এখনই লিখিত আশ্বাস চাইছে পিসিবি।এবছর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ যে খুব সম্ভবত হবে না, সেটা বলে দেওয়াই যায়। এখন প্রশ্ন হচ্ছে, সামনের বছর বিশ্বকাপ কি তাহলে অস্ট্রেলিয়াতেও হতে পারে? পিসিবি সিইও বলছিলেন, ‘এখন সব থেকে বড় প্রশ্ন হল ২০২১ বিশ্বকাপ কোথায় হবে? ভারতে না অস্ট্রেলিয়ায়? এখনও যা ঠিক রয়েছে, তাতে ভারতেই হচ্ছে। আর একটা ব্যাপারও দেখতে হবে। যদি এই বছর বিশ্বকাপ করা সম্ভব না হয়, তাহলে ২০২২ একটা গ্যাপ রয়েছে, ওই সময় হতে পারে।’
পিসিবির তরফ থেকে এটাও পরিষ্কার করে বলে দেওয়া হল যে এশিয়া কাপ কোনওভাবেই বাতিল হচ্ছে না। শ্রীলঙ্কা কিংবা আরব আমিরশাহী টুর্নামেন্ট হবে।
খবর : সংবাদপ্রতিদিন’র।