রোটারী ক্লাব অব চিটাগাং কমার্শিয়াল সিটির শীতবস্ত্র প্রদান

0
180

রোটারী ক্লাব অব চিটাগাং কমার্শিয়াল সিটির উদ্যোগে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে মাস্ক ও শীতবস্ত্র প্রদান করা হয়েছে।
শনিবার সকাল সাড়ে ১০টায় কারাগারের সিনিয়র জেল সুপার মো. কামাল হোসেনের হাতে বস্ত্র সামগ্রী তুলে দেন ক্লাবের কর্মকর্তাবৃন্দ।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের নবাগত সিনিয়র জেল সুপার মো. শফিকুল ইসলাম খান, জেলার মো. রফিকুল ইসলাম, রোটারী ক্লাব অব চিটাগাং কমার্শিয়াল সিটির প্রেসিডেন্ট মোহাম্মদ ইউনুছ, রোটারিয়ান মো. শাহীন আলম সরকার (আইপিপি), রোটারিয়ান মোহাম্মদ ইসহাক (পিই), রোটারিয়ান ডা. বেলাল মাহমুদ (ভিপি), রোটারিয়ান মোহাম্মদ সেলিম উদ্দিন (ভিপি), ডাইরেক্টর ডা. বাসুরাজ চৌধুরী প্রিন্স, রোটারিয়ান অমল বড়য়া, রোটারিয়ান সাগর সেন, রোটারিয়ান নুরুল মোহাম্মদ কাদের প্রমূখ।
অনুষ্ঠানে রোটারী ক্লাব অব চিটাগাং কমার্শিয়াল সিটির কর্মকর্তাবৃন্দকে ধন্যবাদ জানিয়ে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. কামাল হোসেন বলেন, কারাগার এখন আর কষ্টের নয়, সংশোধনের জায়গা। বর্তমান সরকার দেশের কারাগারগুলোকে আধুনিকায়ন ও যুগোপযোগী করে তুলেছেন। কারাগার থেকে বন্দিরা মুক্তি পাওয়ার পর যাতে কোন ধরণের অপরাধে না জড়ায় সে লক্ষ্যে এখানে বিনোদনের পাশাপাশি হস্তশিল্প ও কারিগরি প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে। মহিলা বন্দি ও কয়েদিদের মধ্যে অধিকাংশ মহিলা মাদক মামলায় অভিযুক্ত। এসব মহিলাদের সাথে থাকা শিশু সন্তানরা কারাগারে মায়েদের সাথে অবস্থান করছে। কারাগারে মায়েদের সাথে থাকা শিশুদের ভবিষ্যৎ যাতে অন্ধকারে পর্যবসিত না হয়, সেজন্য তাদের গঠনমূলক সেবাদানের মাধ্যমে পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তোলার নিরলস চেষ্টা অব্যাহত রয়েছে।
তিনি রোটারী ক্লাব অব চিটাগাং কমার্শিয়াল সিটির এ মহতি উদ্যোগকে স্বাগত জানিয়ে ভবিষ্যতে এধরণের সহযোগিতা অব্যাহত রাখার আহ্বান জানান। বিজ্ঞপ্তি