এএলএমদের চাকরিতে পুনর্বহালের দাবি

0
143

বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী সমিতি (রেজিঃ নং- বি-১৮৭৮) এর কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভা ও সাবেক সাধারণ সম্পাদক মরহুম মোহাম্মদ আলীর স্মরণসভা পাহাড়তলী কেন্দ্রীয় কার্যালয়ের সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. রফিক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
সভার শুরুতে সংগঠনের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. মজিবুর রহমান প্রয়াত সাধারণ সম্পাদক জনাব আলহাজ মোহাম্মদ আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
সভায় পূর্বের সাধারণ সম্পাদক মৃত্যুবরণ করায় সংগঠনের কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি মো. মজিবুর রহমানকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের প্রস্তাব সর্বসম্মতিক্রমে গৃহীত হয় এবং সভাপতির অনুমোদন ক্রমে তা অনুমোদিত হয়।
বক্তারা ঢাকা, চট্টগ্রাম, পাকশী ও লালমনিরহাট বিভাগ হতে আগত কেন্দ্রীয় ও শাখা নেতৃবৃন্দ লোকো রানিং স্টাফদের প্রস্তাবিত ইউনিফরম দ্রত বাস্তবায়ন এবং চাকুরিচ্যুত এলএম ও এএলএমদের চাকরিতে পুনঃ বহালের জোর দাবি জানান।
২য় অধিবেশন শুরু হয় বিকেল ৩ টায় পাহাড়তলীস্থ এম.এস.হক স্মৃতি মিলনায়তনে।
এতে সভাপতিত্ব করেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. রফিক চৌধুরী।
প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ রেলওয়ের প্রধান যান্ত্রিক প্রকৌশলী/পূর্ব এফএম মহিউদ্দিন।
বিশেষ অতিথি অতিথি ছিলেন অতিরিক্ত প্রদান প্রকৌশলী (ট্র্যাক)/পূর্ব মো. মহিউদ্দিন আরিফ, বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী/লোকো, মো. ওয়াহিদুর রহমান।
সভায় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগ, রেলওয়ে জাতীয়তাবাদী শ্রমিক দল, বাংলাদেশ রেলওয়ে কারিগর পরিষদ, বাংলাদেশ রেলওয়ে এমপ্লয়ীজ লীগ, বাংলাদেশ স্টেশন মাস্টার ও কর্মচারী ইউনিয়ন, বাংলাদেশ রেলওয়ে শ্রমিক ইউনিয়ন স্টেশন মাস্টার অ্যাসোসিয়েশন, বাংলাদেশ রেলওয়ে জাতীয় শ্রমিক পার্টি এর কেন্দ্রীয় ও শাখার নেতৃবৃন্দ।
প্রধান অতিথির বক্তৃতায় প্রধান যান্ত্রিক প্রকৌশল/পূর্ব এফএম মহিউদ্দিন মরহুম মোহাম্মদ আলীর কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বলেন মোহাম্মদ আলী ছিলেন সংগ্রামী, ধৈর্য্যশীল এবং সৃজনশীল একজন নেতা। তার মত নেতা বার বার জন্মায় না। সর্বস্তরের রেল কর্মীদের দাবি আদায়ে তিনি কখনো পিছ পা হতেন না।
উভয় সভা বস্তাবায়ন কমিটির আহ্বায়ক এর দায়িত্ব পালন করেন কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মো. খুরশিদ আলম এবং সদস্য সচিব ছিলেন কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক মীর এবিএম শফিকুল আলম। বিজ্ঞপ্তি