রেকর্ডের পথে যাত্রা শুরু নাদালের

0
67

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
সরাসরি সেটে জিতে রেকর্ড ২১তম গ্র্যান্ড সø্যাম জয়ের অভিযান শুরু করেছেন রাফায়েল নাদাল। অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ডে সার্বিয়ার লাসলো দিয়েরেকে হারিয়েছেন বিশ্ব র‌্যাঙ্কিংয়ের দুইয়ে থাকা এই টেনিস তারকা।
পিঠের চোটের কারণে গত সপ্তাহে এটিপি কাপে খেলতে না পারলেও গতকাল মঙ্গলবার মেলবোর্নে ভালোভাবেই এগিয়ে যান স্প্যানিশ তারকা নাদাল। ম্যাচ জেতেন ৬-৩, ৬-৪, ৬-১ গেমে। খবর বিডিনিউজের।
গত বছরের ফরাসি ওপেন জিতে পুরুষ এককে রজার ফেদেরারের সর্বোচ্চ ২০ গ্র্যান্ড সø্যাম জয়ের রেকর্ড স্পর্শ করেন নাদাল। এবারের অস্ট্রেলিয়ান ওপেনে সুইস তারকা না খেলায় তাকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ নাদালের। ছেলেদের এককে দ্বিতীয় রাউন্ডে আরও উঠেছেন রাশিয়ান চতুর্থ বাছাই দানিল মেদভেদেভ ও তার স্বদেশি আন্দ্রে রুভলেভ। মেয়েদের এককে ছিটকে পড়েছেন প্রতিযোগিতার ২০১২ ও ২০১৩ আসরের চ্যাম্পিয়ন ভিক্টোরিয়া আজারেঙ্কা। যুক্তরাষ্ট্রের জেসিকা পেগুলার বিপক্ষে ৭-৫, ৬-৪ গেমে হেরেছেন গত সেপ্টেম্বরে ইউএস ওপেনের ফাইনালে খেলা বেলারুশের আজারেঙ্কা। উড়ন্ত সূচনা পেয়েছেন র‌্যাঙ্কিংয়ের শীর্ষ তারকা অ্যাশলি বার্টি। মন্টেনেগ্রোর দাঙ্কা কভিনিচকে ৬-০, ৬-০ গেমে উড়িয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন এই অস্ট্রেলিয়ান।