যারা বঙ্গবন্ধুর নাম মুছতে চেয়েছিল তারাই ইতিহাসের আস্তাকুঁড়ে

0
130

ভাস্কর্য ভাঙচুর বিরোধী বিক্ষোভ সমাবেশে মাহতাব

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, একটি অশুভ গোষ্ঠী এবং মূলত স্বাধীনতাবিরোধী এবং একাত্তরের পরাজিত শক্তির প্রেতাত্মারা বাংলাদেশের উন্নয়নে ঈর্ষান্বিত হয়ে ষড়যন্ত্রের জাল বিস্তার করছে এবং পেছন দরোজা দিয়ে ক্ষমতা দখলের জন্য লন্ডন ও দুবাইয়ে পাকিস্তানি গোয়েন্দা সংস্থার সাথে গোপন বৈঠক করছে। হঠাৎ বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের মধ্য দিয়ে দেশকে অস্থিতিশীল করে পেছনের দিকে ঠেলে দিতে তৎপর ওই অপশক্তিকে মদদ দিচ্ছে বিএনপি। রাজনৈতিক ইস্যুবিহীন বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন মুক্তিযুদ্ধের অর্জনগুলো জলাঞ্জলি দিয়ে পাকিস্তানি কায়দায় দেশ চালাতে চেয়েছে। কিন্তু তারা সফল হয়নি এবং এবারও সফল হবে না।
চান্দগাঁও থানা আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের অপচেষ্টা ও জঙ্গিবিরোধী বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি বলেন, যারা দেশ থেকে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলতে চেয়েছিল তারা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে।
বিশেষ অতিথির বক্তব্যে মহানগর আওয়ামী লীগ সহসভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু বলেন, এই বিজয়ের মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্নের পদ্মা সেতু বাস্তবায়ন করে প্রমাণ করেছেন আমরা নিজস্ব অর্থায়নে মানুষের কল্যাণ ও অর্থনৈতিক অগ্রগতির জন্য এদেশকে বঙ্গবন্ধুর আরাধ্য সোনার বাংলা বিনির্মাণে সক্ষমতা অর্জন করেছি।
তিনি বলেন, পবিত্র ইসলামের নামে ধর্মের মূল মর্মবাণীকে ভূলুন্ঠিত করা হচ্ছে। এদের একমাত্র উদ্দেশ্য দেশকে আফগানিস্তান বানানো এবং লুটেরাদের স্বর্গরাজ্যে পরিণত করা। যে দেশ ত্রিশ লক্ষ মানুষের রক্তমূল্যে স্বাধীন হয়েছে সে দেশ ও জাতির অগ্রগতি, মুক্তি ও প্রগতির ধারাকে কেউ হিমঘরে জমাট করে রাখতে পারবে না। এটাই হলো ইতিহাসের শিক্ষা।
মহানগর আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক ও আসন্ন চসিক নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীকের প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী বলেন, ধর্মব্যবসায়ীরা কখনো ধার্মিক নয়। লালদীঘির পানি যেমন লাল নয়, জামায়াত ও হেফাজতে ইসলামও ইসলাম নয়। গণবিরোধীরা কুমতলব হাসিলে ৭১-এর মতই হত্যা-ধর্ষণ ও লুণ্ঠনের জন্য মাঠে নেমে মধ্যযুগীয় নারকীয় জাহিলিয়াত কায়েম করতে চায়। তাই নতুন প্রজন্মের হাতে এদের বিরুদ্ধে লড়াইয়ের জন্য একাত্তরের হাতিয়ার সমর্পণ করার সময় এসেছে। বহাদ্দারহাট চত্বরে বঙ্গবন্ধুর ভাস্কর্যের সপক্ষে ও জঙ্গিবিরোধী বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ ও ৬ নম্বর পূর্ব ষোলশহর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি শামসুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ শফিকুল ইসলাম ফারুক, আইনবিষয়ক সম্পাদক এডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, বন-পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, ধর্মসম্পাদক হাজি জহুর আহমদ, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, কার্যনির্বাহী সদস্য মহব্বত আলী খান, ড. নিছার উদ্দীন আহমেদ মঞ্জু, থানা আওয়ামী লীগের আনসারুল হক, ওয়ার্ড আওয়ামী লীগের নাজিম উদ্দীন চৌধুরী, আমিনুল হক রঞ্জু, মোজাহেরুল ইসলাম চৌধুরী, আশরাফুল আলম, এডভোকেট আইয়ুব খান, নিজাম উদ্দীন নিজু, জসিম উদ্দীন, সাইফুদ্দীন খালেদ সাইফু, খালেদ হোসেন খান মাসুক প্রমুখ। বিজ্ঞপ্তি