যাত্রীবাহী লেগুনা-কাভার্ডভ্যানের সংঘর্ষে চালকসহ নিহত ৬

0
277
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার উত্তর হারবাং এলাকার বুড়ির দোকান পয়েন্টে দুই গাড়ির মধ্যে মুখোমুখি সংর্ঘষ ঘটে

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া :

উপজেলার মহাসড়কে কাভার্ডভ্যানের সঙ্গে যাত্রীবাহী লেগুনা পরিবহনের একটি গাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষে লেগুনা গাড়ির ছয়জন যাত্রী নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছে অন্তত আরও ৪ যাত্রী। বুধবার বিকেল সাড়ে পাঁচটার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার উত্তর হারবাং এলাকার বুড়ির দোকান পয়েন্টে দুই গাড়ির মুখোমুখি এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় গাড়ি দুটি সড়ক থেকে ছিটকে পাশের খাদে পড়ে যায়।

নিহত ৬ জনের মরদেহ চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছে বলে নিশ্চিত করেছেন উপজেলা হাসপাতালের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মুদুল হক।

উপজেলা হাসপাতাল থেকে নিহতদের মধ্যে লেগুনার চালকসহ পাঁচজনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। তারা হলেন চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের নতুন বাজার এলাকার আবদুল কাদেরের পুত্র বদিউল আলম (৫০), বান্দরবানের লামা উপজেলার সন্দ্বীপপাড়ার আবদুল আজেদের পুত্র আল আমিন (৪৮), লেগুনা চালক লোহাগাড়া উপজেলার আমিরাবাদ এলাকার মিনহাজ উদ্দিন (২৩), কোনাখালী ইউনিয়নের আলী মিয়ার পুত্র ফিরোজ আহমদ (৩২) ও কোনাখালী ইউনিয়নের হাসানআলী পাড়া গ্রামের আমির হামজার ছেলে বাবলু (৪০)

জানতে চাইলে মহাসড়কের বানিয়ারছড়া চিরিঙ্গা হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনিসুর রহমান জানান, ভয়াবহ এই দুর্ঘটনার পর পরই ক্রেন দিয়ে গাড়ি দুটি উদ্ধারের চেষ্টা চলছে। এ সময় আটকা পড়া লেগুনার যাত্রীদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয়। হাইওয়ে পুলিশের সাথে থানার পুলিশ এবং ফায়ার সার্ভিসের কর্মীরাও উদ্ধারকাজে যোগ দেয়। তবে এখনো পর্যন্ত নিশ্চিত করে বলা যাচ্ছেনা সঠিক কতজন মারা গেছেন।

উপজেলা হাসপাতালের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মুদুল হক বলেন, হাসপাতালে এ পর্যন্ত ৬ জনকে মৃত ঘোষণা করা হয়েছে। গুরুতর আহতদের মধ্যে দুজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।