ম্যান সিটির সঙ্গেই পাঁচ বছরের চুক্তি করতে চলেছেন মেসি?

0
193

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
লিওনেল মেসির ভবিষ্যত কী? আর কয়েকদিনের মধ্যেই চিত্রটা সামনে চলে আসবে। প্রিয় বার্সেলোনাতেই থাকবেন মেসি, নাকি যোগ দেবেন ইউরোপের কোনও ক্লাবে? এই জল্পনাই এখন ঘুরে বেড়াচ্ছে চারিদিকে। এর মধ্যেই স্পেনসহ ইউরোপের একাধিক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ম্যানচেস্টার সিটির চুক্তি পছন্দ হয়েছে মেসির এবং তাদের নাকি তিনি ‘হ্যাঁ’ও বলে দিয়েছেন। ইপিএলের ক্লাবটির সঙ্গে মোট পাঁচ বছরের চুক্তি করবেন লিও। শুধু তাই নয়, চুক্তিসংক্রান্ত ঝামেলা মেটাতে বুধবারই বার্সা প্রেসিডেন্ট বার্তামেউয়ের সঙ্গে আলোচনায় বসছেন মেসির বাবা তথা এজেন্ট জর্জ মেসি। একদিকে বার্সা চেষ্টা করবে মেসিকে ২০২২ কাতার বিশ্বকাপ পর্যন্ত রেখে দিতে। অন্যদিকে জর্জ মেসি চেষ্টা করবেন ছেলের ইচ্ছেকে মান্যতা দিয়ে বার্সার সঙ্গে চুক্তিসংক্রান্ত ঝামেলা মিটিয়ে ফেলতে।
এদিকে জানা গিয়েছে ম্যানচেস্টার সিটির সঙ্গে নয়া চুক্তিতে সায় রয়েছে খোদ মেসির। ট্রান্সফার ফিসহ পারিশ্রমিক, সবই মনমতো হয়েছে বার্সা রাজপুত্রের। এছাড়া নয়া চুক্তিতে থাকছে একটি বিশেষ শর্তও। পাঁচ বছরের এই চুক্তিতে পরবর্তী সময়ে এমএলএসের দল নিউ ইয়র্ক সিটি এফসিতে খেলতে দেখা যাবে। তবে সিটিতে সই করতে কত টাকা পারিশ্রমিক পাবেন মেসি? সে ব্যাপারে কিছু জানানো হয়নি। এর আগেই লা লিগা এবং বার্সেলোনা কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছিল, মেসি ফ্রি প্লেয়ার নন। তাকে সই করাতে গেলে ৭০০ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি দিতেই হবে। আবার মেসির দাবি, তিনি ফ্রি প্লেয়ার। কারণ চুক্তি অনুযায়ী, মরশুম শেষ হওয়ার আগে আগামী মরশুমে ক্লাব ছাড়ার কথা জানালে, তাতে রাজি হতে হত বার্সেলোনাকে। আর করোনা আবহে চলতি মরশুম শেষ হয়েছে ৩১ আগস্ট। তাই তিনি এখন ফ্রি প্লেয়ার।
পরিস্থিতি যা, তাতে গোটা বিষয়টি আদালত পর্যন্তই হয়তো গড়াবে। আর তাই ফুটবল বিশ্বের থাকবে নজর মেসির বাবা জর্জ মেসির সঙ্গে বার্সা প্রেসিডেন্টের বৈঠকে কী ফলাফল হয়, সেদিকে। খবর : সংবাদপ্রতিদিন’র।