মেয়াদোত্তীর্ণ ওষুধ ও শিশুখাদ্য রাখায় জরিমানা ৭ প্রতিষ্ঠানের

0
146

ভোক্তা অধিকারের অভিযান

নিজস্ব প্রতিবেদক :
মেয়াদোত্তীর্ণ ওষুধ, শিশুখাদ্য ও অননুমোদিত কোমল পানীয় রাখায় নগরের ৭ প্রতিষ্ঠানকে ৫২ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গতকাল সকাল ১০ টা থেকে আকবরশাহ, হালিশহর ও পাহাড়তলী থানায় এ অভিযান চলে।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর-চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।
অভিযানে মেয়াদোত্তীর্ণ শিশুখাদ্য, ঘি ও বিস্কুট রাখায় পাহাড়তলী থানার ফইল্যাতলী বাজারের আকিব চৌধুরী স্টোরকে ১০ হাজার, কাট্টলী ফার্মেসিকে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় ১০ হাজার টাকা জরিমানা ও মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংস করা হয়। হালিশহর থানার আই-বøকের সাফা মারওয়া ফ্যামিলি মার্টকে অননুমোদিত কোমলপানীয় রাখায় ১৫ হাজার ও মা ডিপার্টমেন্টাল স্টোরকে মেয়াদবিহীন মোড়কজাত তরল দুধ রাখায় দুই হাজার টাকা এবং জেলিযুক্ত চিংড়িমাছ রাখায় আকবরশাহ থানার কর্নেলহাট বাজারের জসিম মাছের দোকান ও বিসমিল্লাহ ফিশিংকে ৫ হাজার করে ১০ হাজার টাকা জরিমানা ও ১২ কেজি চিংড়িমাছ ধ্বংস করা হয়। অভিযান পরিচালনায় এপিবিএন-৯ এর সদস্যরা সহায়তা করে।