মেসিকে ছাপিয়ে গেলেন রোনালদো

265

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
রিয়াল মাদ্রিদ ছেড়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো । লিওনেল মেসির বার্সা ছাড়ার জল্পনাও রয়েছে। দুই তারকার আপাতত মুখোমুখি দেখা হচ্ছে না। তবে মাঠের বাইরে মেসি-রোনালদো প্রতিযোগিতা অব্যাহত। এবার আয়ের দিক থেকে ফোর্বসের তালিকায় মেসিকে পিছনে ফেললেন পর্তুগিজ তারকা। যদিও হেরফের সামান্য ১ মিলিয়ন মার্কিন ডলারের।
সম্প্রতি আয়ের দিক থেকে বিশ্বের প্রথম দশজন সেলিব্রিটির তালিকা প্রকাশ করেছে ফোর্বস ম্যাগাজিন। তাতে আয়ের দিক থেকে ফুটবলারদের মধ্যে সবচেয়ে উপরে রয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর নাম। গত ২০১৯-২০ মরশুমে মোট ১০৫ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছেন সিআর সেভেন। অন্যদিকে, এক মিলিয়ন কম আয় করে রোনালদোর পরে রয়েছেন মেসি। তার মোট আয় ১০৪ মিলিয়ন মার্কিন ডলার। অন্যদিকে, মূল তালিকায় যথাক্রমে ৪ এবং ৫ নম্বরে রয়েছেন রোনালদো এবং মেসি। তবে ক্রীড়াক্ষেত্রে সবচেয়ে বেশি আয় করেছেন টেনিস তারকা রজার ফেদেরার। সুইস খেলোয়াড় গত বছর আয় করেছেন ১০৬ মিলিয়ন মার্কিন ডলার। যদিও মূল তালিকায় তিনি রয়েছেন তিন নম্বরে। তালিকায় প্রথম ও দ্বিতীয় স্থানে রয়েছে কাইলি জেনার (৫৯০ মিলিয়ন মার্কিন ডলার) এবং কেনিই ওয়েস্ট (১৭০ মিলিয়ন মার্কিন ডলার)।
এদিকে করোনা আবহেই শুরু হয়েছে উয়েফা ন্যাশনস লিগ। বৃহস্পতিবার রাতে স্পেন-জার্মানির খেলা শেষ হয় ১-১ গোলে অমীমাংসিতভাবে। অন্যদিকে গ্যারেথ বেলের ওয়েলস ১-০ গোলে জিতেছে ফিনল্যান্ডের বিরুদ্ধে। অন্য দু’টি ম্যাচে রাশিয়া ৩-১ গোলে হারিয়েছে সার্বিয়াকে এবং ইউক্রেন ২-১ গোলে হারিয়েছে সুইজারল্যান্ডকে। খবর : সংবাদপ্রতিদিন’র।