মেধা ও প্রজ্ঞার মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে হবে

80

নব নিযুক্ত উপ-উপাচার্যকে চবি উপাচার্য

রাষ্ট্রপতি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর এর অনুমোদনক্রমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন ১৯৭৩ এর ১৪(১) ধারা অনুসারে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের প্রফেসর বেনু কুমার দে-কে ৪ (চার) বছরের জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (একাডেমিক) হিসেবে নিয়োগ প্রদান করা হয়েছে। প্রফেসর বেনু কুমার দে বৃহস্পতিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (একাডেমিক) হিসেবে যোগদান করেন।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার নব নিযুক্ত উপ-উপাচার্য প্রফেসর বেনু কুমার দেÑকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান। উপাচার্য বলেন, এ মেধাবী শিক্ষক উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পাওয়ার ফলে তার সর্বোচ্চ মেধা, প্রজ্ঞা, অভিজ্ঞতা ও সততা দিয়ে এ বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সর্বাত্মক ভূমিকা রাখবেন। নব নিযুক্ত উপ-উপাচার্য তাকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এ পবিত্র দায়িত্ব প্রদান করায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বিশেষ কৃতজ্ঞতা ও আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। একইসাথে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহীবুল হাসান চৌধুরী নওফেল এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। উপ-উপাচার্য প্রফেসর বেনু কুমার দে বিশ্ববিদ্যালয়ের এ গুরু দায়িত্ব পালনে বিশ্ববিদ্যালয় পরিবারের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থী এবং সংশ্লিষ্ট সকল মহলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।
নব নিযুক্ত উপ-উপাচার্য দায়িত্ব গ্রহণের পর উপাচার্যকে সাথে নিয়ে চবি বঙ্গবন্ধু চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করেন। এছাড়া তিনি চবি কেন্দ্রীয় শহীদ মিনার, মহান স্বাধীনতার স্মারক ভাস্কর্য এবং শহীদ বুদ্ধিজীবী স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। বিজ্ঞপ্তি