মুরালিধরনকে নিয়ে বায়োপিকে সেথুপাতি

0
190

সুপ্রভাত ডেস্ক :
বিশ্ব ক্রিকেটের জীবন্ত কিংবদন্তিদের একজন মুত্তিয়া মুরালিধরন। তাকে নিয়ে এবার নির্মিত হচ্ছে বায়োপিক। আন্তর্জাতিক টেস্ট ও ওয়ানডে ক্রিকেটের সর্বোচ্চ উইকেট শিকারিকে নিয়ে নির্মিতব্য এই বায়োপিকে মুরালির চরিত্রে অভিনয় করবেন প্রখ্যাত অভিনেতা বিজয় সেথুপাতি।
মুত্তিয়া মুরালিধরন ২০১০ সালের জুলাইয়ে ক্যারিয়ারের শেষ টেস্ট খেলেন। ভারতের বিপক্ষে অনুষ্ঠিত সেই ম্যাচে দলটির দ্বিতীয় ইনিংসের শেষ উইকেট শিকার করেন এই অফস্পিনার। এর মাধ্যমে টেস্টে প্রথম ও এখন পর্যন্ত একমাত্র বোলার হিসেবে ৮০০ উইকেট শিকারের অনন্য নজির গড়েন মুরালি। তার এই কীর্তিকে ক্রিকেট বিশ্বের অন্যতম বড় বিস্ময় হিসেবে দেখা হয়।
মুরালিধরনের ৮০০ উইকেট শিকারের কীর্তিকে প্রধান বিষয় বানিয়েই বায়োপিক তৈরি করা হচ্ছে। এই বায়োপিকের নামও রাখা হয়েছে ‘৮০০’। এতে মুরালির চরিত্রে অভিনয় করবেন জনপ্রিয় তামিল অভিনেতা বিজয় সেথুপাতি। সিনেমাটি পরিচালনা করবেন এমএস ত্রিপাঠি। প্রযোজনা প্রতিষ্ঠান হিসেবে থাকছে মুভি ট্রেইন মোশন পিকচার্স ও দার মোশন পিকচার্স।
বায়োপিল তৈরির বিষয়ে এখন পর্যন্ত আনুষ্ঠানিক কোনো ঘোষণা না এলেও নিজের অফিসিয়াল ফেসবুক পেইজে সিনেমাটির বিষয়ে ইঙ্গিত দিয়েছেন মুরালিধরন। এরই মধ্যে মুরালির চালচলন ও অঙ্গভঙ্গি অনুসরণ শুরু করেছেন অভিনেতা বিজয়। ভক্তরাও মনে করছেন, মুরালির চরিত্রে অভিনয়ের জন্য যথার্থ চরিত্র তিনি।
শ্রীলংকান কিংবদন্তি মুরালিধরন ১৩৩ টেস্টে ৮০০ উইকেট শিকার করেছেন। এর পাশাপাশি ২৫০টি ওয়ানডে খেলে ঝুলিতে পুরেছেন ৫৩৪ উইকেট। আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন মাত্র ১২টি। মূলত অবসরের সময় চলে আসায় এই ফরম্যাটে নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। ৪৮ বছর বয়সী এই ক্রিকেট ব্যক্তিত্বের আসন্ন বায়োপিক নিয়ে এরইমধ্যে আলোচনার শোর উঠেছে ক্রিকেটাঙ্গনে। খবর : ডেইলিবাংলাদেশ’র।