মুজিববর্ষে চট্টগ্রাম-রাঙামাটি মহাসড়কের চার লেইন শেষ হবে

0
231

হালদা নদীতে ২য় সেতুর কাজ উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি, রাউজান :

হাটহাজারী বাস স্টেশন থেকে রাউজান রাবার বাগান পর্যন্ত চট্টগ্রাম রাঙামাটি মহাসড়কের চার লেইনের নির্মাণকাজ চলছে দ্রুত গতিতে ।

নির্মাণকাজ চলাকালে হাটহাজারী থেকে রাউজান রাবার বাগান পযন্ত সড়কে পুর্বের নির্মিত সুবেদার পুকুর পাড়, চারবটতল, ইছাপুর, রাউজানের পশ্চিম গহিরা ইউনুছ মিয়া চৌধুরীর ঘাটা, গহিরা, গহিরা শান্তির দ্বীপ, গহিরা বড়পুল, জানালী হাট, বেরুলিয়া, জলিল নগর বাস স্টেশন, ঢেউয়া পাড়া, ঢালার মুখ এলাকায় বি্েরজর পাশে বর্ধিত করা চার লেইন সড়কের সাথে নতুন করে ব্রিজ নির্মাণ করা হচ্ছে ।

এছাড়া ও হাটহাজারী থেকে রাউজান রাবার বাগান পর্যন্ত চট্টগ্রাম রাঙামাটি সড়কে পুরাতন কার্লভার্টের পাশে সড়কের বর্ধিত অংশের সাথে মিল রেখে নতুন করে নির্মাণ করা হয়েছে কার্লভাট। ৫২৮ কোটি টাকা ব্যয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান এনডিএ ও স্পেরা ইঞ্জিনিয়ারিং সড়কের নির্মাণকাজ করছে। নির্মাণকাজ চলাকালে রাউজান পৌরসভার ১নং ওয়ার্ডের পশ্চিম গহিরা সর্তার ঘাট ও হাটহাজারী রুহুল্ল্যাপুর  এলাকায় হালদা নদীর উপর গত কয়েক বছর আগে একটি সেতু নির্মাণ হয়। নির্মাণ করা সেতুর উত্তর পাশে পুরাতন ব্রীজটি থেকে যায়। চট্টগ্রাম রাঙামাটি মহাসড়কের চার লেইন সড়কের নির্মাণকাজের সাথে পুরাতন ব্রিজ ভেঙ্গে হালদা নদীর উপর ২য় ব্রীজ নির্মাণ কাজ শুরু করা হবে। গতকাল ১৭ ফেব্রুয়ারি সকালে হালদা নদীর উপর ২য় সেতুর নির্মান কাজের উদ্বোধন করেন রেলপথ মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি । উদ্বোধনী অনুষ্ঠানে সাংসদ ফজলে করিম চৌধুরী বলেন, মুজিব বর্ষে চট্টগ্রাম রাঙামাটি মহাসড়কের চার লেইনের নির্মাণকাজ ও ২য় হালদা সেতুর নির্মাণকাজ শেষ করা হবে । ২য় হালদা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ, রাউজান উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আবদুল ওহাব, সড়ক ও জনপথ বিভাগের তত্ত্বাধায়ক প্রকৌশলী হাফিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা, জুলফিকার আহম্মদ, রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ সহ আওয়ামী লীগ, যুবলীগ ছাত্রলীগের নেতৃবৃন্দ ।

পর্যটন শহর রাঙ্গামাটির সাথে সংযুক্ত চট্টগ্রাম রাঙামাটি সড়কের চাল লেইন সড় কের কাজ শেষ হলে পর্যটন শহর রাঙামাটি, কাউখালী, মানিকছড়ি, বড়ইছড়ি, রাঙ্গুনিয়া উপজেলার রাণির হাট, উত্তর রাঙ্গুনিয়া, রাউজান উপজেলার রাউজান পৌরসদর, রাউজানের বিভিন্ন এলাকা, ফটিকছড়ি উপ জেলার আবদুল্ল্যাহ পুর, ধর্মপুর, নানুপুর মাইজভান্ডার দরবার শরীফ, হাটহাজারী উপ জেলার ফটিকা, গড়দুয়ারা, মেখল, ছিপাতলী, মাদ্রাসা এলাকার হাজার হাজার বাসিন্দাদের যাতায়াতের পথ সুগম হবে ।