মুক্তি পেলো ‘প্রেম পুরাণ’

0
146

সুপ্রভাত ডেস্ক :
ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুনকে সামনে রেখে মনোজ প্রামাণিক ও সামিয়া অথৈ অভিনীত ‘প্রেম পুরাণ’ চলচ্চিত্রটি গতকাল ১২ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছে ওটিটি প্লাটফর্ম লাগভেলকির অ্যাপ ও ওয়েবসাইটে।
তরুণ নির্মাতা জাহিদ গগণের ভাষ্যে,এটি একটি চেনা গল্প ও সাধারণ মানুষের গল্প এবং তিনি চান সাধারণ মানুষ গল্পটি দেখুক। সব শ্রেণীর দর্শকের কাছে চলচ্চিত্রটি পৌঁছে দেওয়ার পরিচালকের এই ইচ্ছে বাস্তবায়নে কাজ করছে লাগভেলকি।
ফিল্ম মিস্ত্রি প্রোডাকশনের ব্যানারে নির্মিত এই ছবিটিতে মুখ্য ভূমিকায় আরও অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী অভিনেতা আরমান পারভেজ মুরাদ, অশোক বেপারী, পঙ্কজ মজুমদার এবং শিশু শিল্পী হিসেবে ওয়ানিয়া। শুটিং হয়েছে কুষ্টিয়া, পাবনা আর ঢাকায়। ১৯৮৬ সালে এরশাদ আমলে হত্যা করা, আদমজী পাটকলের শ্রমিকনেতা শহীদ তাজুল ইসলামের জীবনাদর্শকে উপজীব্য করে তৈরি হয়েছে গল্পের পরিকাঠামো।
৩৫ মিনিট দৈর্ঘ্যরে এই ছবিটির শুটিং হয়েছে প্রায় এক বছর ধরে। আয়োজনে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের চেয়ে কোনো অংশে কমতি ছিল না। শুটিংয়ের আগে নিয়ম করে ক্যামেরা রিহার্সেলও হয়েছে। আংশিক গণঅর্থায়নে নির্মিত প্রেম পুরাণ আন্তর্জাতিক অঙ্গনে বেশ সাফল্য অর্জন করেছে। সেগুলোর ভেতর কুয়ালালামপুর ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল, দাদাসাহেব ফালকে ফিল্ম ফেস্টিভাল, মুম্বাই ইন্টারন্যাশনাল শর্ট ফিল্ম ফেস্টিভাল, গোয়া ফিল্ম ফেস্টিভ্যাল, জয়পুর ফিল্ম ফেস্টিভাল, ইরানের ইন্টারন্যাশনাল মুভিং ফিল্ম ফেস্টিভাল উল্লেখযোগ্য।
তারেক মাসুদ ইয়াং ফিল্মমেকার এওয়ার্ড জয়ী জাহিদ গগণ ইউল্যাব বিশ্ববিদ্যালয় থেকে চলচ্চিত্র নির্মাণের উপর পড়াশুনা করেছেন। এ বুক বিহাইন্ড দ্য সুজ, রিউমার-এ সোশ্যাল টিউমার ও একটি মৃত্যু = তিন বিঘা জমি তার উল্লেখযোগ্য কাজ। বর্তমানে তিনি তার পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘একটি জানালার গল্প’ নিয়ে কাজ করছেন।
২০ টাকার বিনিময়ে চলচ্চিত্রটি লাগভেলকি অ্যাপ ও ওয়েবসাইট থেকে দেখা যাবে । ছবিটি দেখার জন্য বিকাশ নগদ সহ বাংলাদেশের যে কোন ডিজিটাল ও মোবাইল ওয়ালেট ব্যবহার করে পেমেন্ট করা যাবে। একবার পে করার পর ২৪ ঘণ্টা পর্যন্ত ছবিটি দেখা যাবে। খবর : বার্তা২৪’র।